ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৫৩:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মেলেনি গরু জবাইয়ের অনুমতি তাই হয়নি দুর্গাপূজা

| ১৪ কার্তিক ১৪২২ | Thursday, October 29, 2015

মেলেনি গরু জবাইয়ের অনুমতি তাই হয়নি দুর্গাপূজা

ভারত ডেস্ক ২৯ অক্টোবর ২০১৫, ১০:৪৪ পূর্বাহ্ন Share on facebook Share on twitter Share on google_plusone_share Print ভারত: শুনতে অবাক লাগে ভারতের এক গ্রামে দুর্গাপূজা করার অনুমতি দেয়নি প্রশাসন। মুসলমানদের গরু জবাই নিষিদ্ধ করা হলে মুসলমানরা দুর্গাপূজার করার ওপর নিষেধাজ্ঞা দাবি করে প্রশাসনের কাছে। খবর জিনিউজের।

পশ্চিমবঙ্গের বীরভূম জেলার নীলহাটি গ্রামে ঘটে এই ঘটনা। ২০১২ সাল থেকে সেখানে দুর্গাপূজা বন্ধ রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রতি বজার রাখার জন্য সেখানকার পুলিশ দুর্গাপূজা করতে দেয়না গ্রামবাসীকে।

ঘটনার সূত্রপাত প্রশাসনের আদেশে পুলিশ ওই গ্রামে মুসলমান সম্প্রদায়ের লোকদের গরু জবাই করতে নিষেধ করে । এরপর সেখানকার মুসলমানরা পাল্টা প্রতিশোধ হিসেবে দুর্গাপূজা না করতে প্রশাসনের ওপর চাপ প্রয়োগ করে। বাতিল হয়ে যায় দুর্গাপূজার আয়োজন।

এলাকায় শান্তি বজায় রাখতে এই নিয়ম চালু রাখে প্রশাসন। এ বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি নীরব থাকেন।