ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৪১:০৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মুসলিমদের প্রতি সহনশীল রাষ্ট্রপতি চান অধিকাংশ মার্কিনি

| ২২ মাঘ ১৪২২ | Thursday, February 4, 2016

মুসলিমদের প্রতি সহনশীল রাষ্ট্রপতি চান অধিকাংশ মার্কিনি

আন্তর্জাতিক ডেস্ক ০৪ ফেব্রুয়ারী ২০১৬, ৫:৪৩ অপরাহ্ন

Print

এ সম্পর্কিত আরও খবরঃ

ঢাকা: যুক্তরাষ্ট্রের (মার্কিনি) অধিকাংশ নাগরিক চান আগামীতে যিনি দেশটির রাষ্ট্রপতি হবেন তিনি যেন মুসলমানদের প্রতি যত্নশীল হোন এবং ইসলাম ধর্মের সমালোচনা না করেন। খবর পিটিআইয়ের।

পিউ সার্ভে নামের এক জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে। বুধবার ওই জনমত জরিপ চলে।

৭০ শতাংশ ডেমোক্রেট ও স্বতন্ত্র সমর্থিত নাগরিকরা চান আগামীতে যিনি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হবেন তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে স্পষ্ট কথা বলুক। কিন্তু তিনি যেন ইসলাম ধর্মের সমালোচনা না করেন।

তবে জনমত জরিপে একটি চিত্র সামনে এসেছে। বহু মার্কিন নাগরিক মনে করেন মুসলমানদের একটি গুরুত্বপূর্ণ অংশ যুক্তরাষ্ট্র বিরোধী।

৪২ শতাংশ প্রাপ্ত বয়সী মার্কিনি মনে করেন অল্প সংখ্যক মুসলমানই যুক্তরাষ্ট্র বিরোধী। ৪৯শতাংশ মার্কিনি মনে করে কিছু মুসলমান যুক্তরাষ্ট্র বিরোধী। ১১ শতাংশ মার্কিনি মনে করে সব মুসলমান যুক্তরাষ্ট্র বিরোধী। আর ১৪ শতাংশ মনে করে মুসলমানদের অর্ধেক যুক্তরাষ্ট্র বিরোধী।

জরিপে আরও বলা হয়, ৬৮ শতাংশ মার্কিনি মনে করেন কিছু সহিংস মানুষ ধর্মের নাম ভাঙিয়ে সন্ত্রাস ছড়ায় ও তাকে সঠিক বলে মনে করে।

২২ শতাংশ মার্কিনি মনে করে ধর্মীয় শিক্ষা মুসলিমদের সহিংস হতে সহায়তা করে।