ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৩৭:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মুসলিমদের পাশে মার্ক জুকারবার্গ

| ২৬ অগ্রহায়ন ১৪২২ | Thursday, December 10, 2015

মুসলিমদের পাশে মার্ক জুকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক ১০ ডিসেম্বর ২০১৫, ১২:১৮ অপরাহ্ন Share on facebook Share on twitter Share on google_plusone_share Print ঢাকা: প্যারিসে ভয়াবহ জঙ্গি হামলার পর সারা বিশ্বে মুসলিমদের প্রতি যে বিদ্বেষের মনোভাব বাড়ছে তাতে উদ্বিগ্ন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। নিজের ফেসবুক পেজে এ বিষয়ে উদ্বেগ ব্যক্ত করে মুসলিম সম্প্রদায়ের প্রতি সমর্থনের কথা জানিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

মুসলিমদের আশ্বস্ত করে জুকারবার্গ লিখেছেন, তারা ফেসবুকে স্বাগত।একইসঙ্গে মুসলিমদের জন্য শান্তিপূর্ণ ও নিরাপদ পরিবেশ গড়ে তুলতে তারা লড়াই চালাবেন বলেও জানিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা।

জুকারবার্গ লিখেছেন, আমাদের গোষ্ঠী ও সমগ্র বিশ্বে মুসলিমদের সমর্থনে গলা মেলাতে চাইছি। প্যারিসে হামলার পর মুসলিমদের মধ্যে যে ভীতির সঞ্চার হয়েছে তা বুঝতে পারছি। অন্যদের জঘন্য কার্যকলাপের জন্য মুসলিমদের দায়ী করা হচ্ছে।

একজন ইহুদি হিসেবে আমার বাবা-মা আমাকে সমস্ত সম্প্রদায়ের ওপর আক্রমণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা শিখিয়েছেন। আজকে হয়ত সেই আক্রমণ আপনার ওপরে হচ্ছে না। কিন্তু আগামী দিনে অন্যদের স্বাধীনতার ওপর আক্রমণ প্রত্যকেরই ক্ষতি করবে।

ফেসবুক গোষ্ঠীতে যদি আপনি মুসলিম হন, তাহলে এর প্রধান হিসেবে আমি জানাতে চাই যে, আপনি এখানে সর্বদাই স্বাগত। আপনার অধিকার রক্ষা এবং আপনার জন্য শান্তিপূর্ণ ও নিরাপদ পরিবেশ গড়ে তুলতে আমরা লড়াই করব।

জুকারবার্গ আরও লিখেছেন, আশা ছাড়লে চলবে না। আমরা একসঙ্গে থাকলে এবং একে অপরের ভালোর কথা ভাবলে মানুষের জন্য একটা সুন্দর পৃথিবী গড়ে তুলতে পারব।

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ট ট্রাম্প আমেরিকায় মুসলিমদের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধের দাবি জানিয়েছেন। তার ওই বক্তব্যের পর বিশ্বব্যাপী সমালোচনার ঝড় উঠেছে।