ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:১০:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মারা গেলেন সেই ভারতীয় সেনা

| ২৯ মাঘ ১৪২২ | Thursday, February 11, 2016

 

 

মারা গেলেন সেই ভারতীয় সেনা

নয়া দিল্লি, ১১ ফেব্রুয়ারী- তুষার ধসের ছয় দিন পরও অলৌকিকভাবে বেঁচে যাওয়া সেই ভারতীয় জওয়ান দিল্লির একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। ভারতের অধিকৃত কাশ্মীর সীমান্তের সিয়াচেন হিমবাহ এলাকায় ৮ মিটার বরফের নিচ থেকে উদ্ধার করা হয়েছিল ল্যান্স নায়েক হানামান থাপ্পা কোপ্পাদকে।সেসময় তার সঙ্গে থাকা আরো ৯ সেনার আগেই মৃত্যু হয়েছিল। কিন্তু ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিলেন তিনি।

উদ্ধারের পর তার অবস্থা বেশ আশঙ্কাজনক ছিল। তিনি হাইপোথারমিয়া এবং নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। শুধু তাই নয় চিকিৎসকরা জানিয়েছিলেন তিনি কোমায় চলে গেছেন।

গত সপ্তাহে ভয়াবহ তুষারঝড়ে তুষারের নিচে চাপা পড়েছিলেন ওই সেনারা। ওই দুর্ঘটনার পরে কোপ্পাদকে সোমবার বরফের নিচ থেকে উদ্ধার করে হেলিকপ্টারে করে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই সেনার অবস্থার অবনতি হয়েছে। চিকিৎসা সত্ত্বেও তার অবস্থার কোনো পরিবর্তন হচ্ছে না। পরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।