ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:২৭:৪৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মাদাগাস্কারে কার্গো জাহাজ-যাত্রীবাহী নৌকা সংঘর্ষে ৯ জনের প্রাণহানী

| ২৮ ভাদ্র ১৪২৯ | Monday, September 12, 2022

আন্তানারিভো: মাদাগাস্কারের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি নদীতে পণ্যবাহী জাহাজের সাথে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে অন্তত নয় জনের প্রানহানী ঘটেছে এবং   নিখোঁজ রয়েছে অজ্ঞাত সংখ্যক লোক। খবর এএফপি’র।
রিভার অ্যান্ড মেরিটাইম  পোর্ট এজেন্সি (এপিএমএফ) জানিয়েছে, রোববার সন্ধ্যায় আন্তসোহিহির কাছে লোজা নদীতে সংঘর্ষের সময় আট মিটার (২৬-ফুট) নৌকাটিতে থাকা ৩৫ জনের মধ্যে শিশুও ছিল। কিছু যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও অন্যদের পরিচয় পাওয়া যায়নি। এপিএমএফের ডিরেক্টর-জেনারেল জিন-এডমন্ড রন্দ্রিয়ানন্তেনা এএফপিকে বলেছেন, “অন্যান্য যাত্রীদের কী হয়েছে, তা আমরা এখনও জানি না।” উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন। যাত্রীবাহী  নৌকাটি অম্বিকি থেকে যাত্রা করার সময় একটি কার্গোর সাথে ধাক্কা খায় এবং অবিলম্বে ডুবে যায়। যাত্রীবাহী নৌকায় আলো না থাকায়, এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে রন্দ্রিয়ানন্তেনা মন্তব্য করেছেন। তিনি বলেন, “সংঘর্ষের পর কার্গো জাহাজটি পালিয়ে যাচ্ছিল, কিন্তু আমরা এটিকে ধরে ফেলেছি, পুলিশ ক্রুদের জিজ্ঞাসাবাদ করছে”।
গত ডিসেম্বরে মাদাগাস্কারের উত্তর-পূর্ব উপকূলে একটি নৌকা ডুবে ৮৮ জন প্রাণ হারিয়েছিল, তাদের বেশিরভাগই ছিল মৌসুমী  শ্রমিক। তারা লবঙ্গ সংগ্রহের পর বাড়ি ফিরছিল।