ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:১২:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মদিনাসহ সৌদি আরবের বিভিন্ন স্থানে হামলায় ১২ পাকিস্তানীসহ গ্রেফতার ১৯

| ২৫ আষাঢ় ১৪২৩ | Saturday, July 9, 2016

রিয়াদ : সৌদি আরবে সোমবারের আত্মঘাতী হামলার পর ১২ পাকিস্তানীসহ ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। মদিনা শহরের মসজিদে নববীর কাছে একটি হামলা চালানো হয়েছে। মসজিদে নববী ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান।
বৃহস্পতিবার সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় একথা জানিয়েছে।
মদিনা, কাতিফের একটি শিয়া মসজিদ ও দেশটির অর্থনৈতিক রাজধানী জেদ্দার পশ্চিমাঞ্চলে মার্কিন কনস্যুলেটের কাছে পৃথক তিনটি হামলা চালানো হয়। এই ঘটনায় এখন পর্যন্ত ৭ জন নিহত ও ২ জন আহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এক বিবৃতিতে জানিয়েছে, ২৬ বছর বয়সী সৌদি নাগরিক নায়ের মোসলেম হাম্মাদ আল-বালাউই মদিনা হামলার হোতা। সে মাদকাসক্ত ।
এসপিএ আরো জানায়, কাতিফে তিন ‘সন্ত্রাসী’ হামলা চালিয়েছে। হামলাকারীদের মধ্যে আব্দেররহমান সালেহ্ মুহাম্মদ আল-আমর (২৩) বিক্ষোভে অংশ নিয়েছিল বলে নিরাপত্তা সংস্থাগুলো জানত।
এর আগে মন্ত্রণালয় জানিয়েছিল, জেদ্দায় হামলাকারীদের মধ্যে আব্দুল্লাহ্ কালজার খান নামের এক পাকিস্তানী নাগরিককে সনাক্ত করা হয়েছে। সে ১২ বছর ধরে জেদ্দায় বাস করছে।
মদিয়ায় অবস্থিত ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান মসজিদে নববীর কাছে যে হামলা চালানো হয় তাতে ৪ জন প্রাণ হারিয়েছে।
এর আগে মন্ত্রণায় জানিয়েছিল, শিয়া অধ্যুষিত উপসাগরীয় নগরী কাতিফে আত্মঘাতী হামলার পর তিন জনের শরীরের ছিন্নভিন্ন অংশ পাওয়া গেছে।
জেদ্দায় হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।
এখন পর্যন্ত কোন গোষ্ঠী বা সংগঠন সোমবারের হামলার দায়িত্ব স্বীকার করেনি।