ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:২০:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতে নৌকাডুবিতে ১৬ তীর্থযাত্রীর মৃত্যু

| ২৯ কার্তিক ১৪২৪ | Monday, November 13, 2017

 

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের কৃষ্ণা নদীতে রোববার নৌকাডুবিতে কমপক্ষে ১৬ তীর্থযাত্রী নিহত হয়। পরে নিখোঁজদের উদ্ধারে নামে উদ্ধারকারীরা। ছবি : সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের কৃষ্ণা নদীতে নৌকাডুবিতে কমপক্ষে ১৬ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরো সাতজন।

স্থানীয় সময় রোববার রাজ্যের বিজয়ওয়াড়া জেলায় কৃষ্ণা নদীর সঙ্গম ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে। মৃতদের অধিকাংশই প্রকাশম জেলার অঙ্গলে শহরের বাসিন্দা।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নৌকায় করে নদী পারাপারের সময় এই দুর্ঘটনা ঘটে। কৃষ্ণা ও গোদাবরি নদীর পানির স্রোতের চাপে উলটে যায় নৌকাটি। সে সময় নৌকায় ৩৮ জন যাত্রী ছিল। নৌকাডুবির পর স্থানীয় জেলেদের সাহায্যে ও সাঁতার কেটে ১৫ জন তীরে উঠে আসে। বাকিদের উদ্ধার করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, যাত্রীবাহী ওই নৌকাটি ভবানী দ্বীপ থেকে সঙ্গম ঘাটে সন্ধ্যা আরতি দেখতে যাচ্ছিল। প্রতিদিন আরতি দেখতে হাজার হাজার পর্যটক ওই ঘাটে যান।

রোববার ডুবে যাওয়া নৌকাটি স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান ‘সিম্পল ওয়াটার স্পোর্টস’-এর বলে জানা যায়। দুর্ঘটনার শিকার যাত্রীদের জন্য কোনো লাইফ জ্যাকেটের ব্যবস্থা ছিল না।

এদিকে নৌকাডুবির ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশ রাজ্যের পর্যটনমন্ত্রী ভুমা অখিলা প্রিয়া। এ ছাড়া এ ঘটনায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু শোক প্রকাশ করেছেন।