ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:০৩:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতে আইএসআই সন্দেহে ২ বাংলাদেশি গ্রেফতার

| ৭ ফাল্গুন ১৪২২ | Friday, February 19, 2016

ভারতে আইএসআই সন্দেহে ২ বাংলাদেশি গ্রেফতার

ঢাকা: পশ্চিমবঙ্গের মালদার ভারত-বাংলাদেশ সীমান্তের মহুদিপুর এলাকা থেকে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার (আইএসআই) চর সন্দেহে ২ বাংলাদেশি গ্রেফতার করেছে সিআইডি।

বুধবার রাতে মহুদিপুর সীমান্তা এলাকা থেকে মালদার দিকে আসার পথে তাদের গ্রেফতার করা হয়। এদের বৃহস্পতিবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, আনারুল শেখ ও ইমদাদুল শেখ। তাদের বাড়ি বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ এলাকায়।

জানা যায়, মালদার মহুদিপুর সীমান্ত এলাকা দিয়ে তারা ভারতে প্রবেশ করে। তাদের কাছে ছিল বৈধ পাশপোর্ট ভিসা। তারা নিয়মিতভাবে মহুদিপুর সীমান্ত দিয়ে ভারতে আসতো।

সিআইডি গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় তাদের ওপর নজর রাখছিল। বুধবার রাতে তারা মহুদিপুর সীমান্তা এলাকা থেকে মালদার দিকে আসার পথে সিআইডি তাদের হাতেনাতে ধরে ফেলে। পরে তাদের তল্লাশি করে বেশ কিছু নথি পাওয়া যায়।

সিআইডি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, এর আগেও তারা ভারতে এসেছে। এবং দেশের গুরুত্বপূর্ণ জায়গার ছবি তুলে পাকিস্তানি গোয়েন্দা সংস্থাকে দিয়েছে। দীর্ঘদিন থেকে এদের খোঁজ করা হচ্ছিল।

বিষয়টি নিয়ে সিআইডির কর্মকর্তারা সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলতে রাজি হননি।

তবে জেলার পুলিশ সুপার প্রসূন বন্দোপাধ্যায় বলেন, ‘বিষয়টি সিআইডির ব্যাপার। তারা তদন্ত করছে। এব্যাপারে আমার কিছু বলা ঠিক হবে না।’