ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:০০:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ভারতের পাঠানো সাক্ষ্য-প্রমাণ পেয়েছে পাকিস্তান

| ১২ মাঘ ১৪২২ | Monday, January 25, 2016

ভারতের পাঠানো সাক্ষ্য-প্রমাণ পেয়েছে পাকিস্তান

 

ঢাকা: পাঠানকোট হামলা সম্পর্কে নতুন সাক্ষ্য প্রমাণ পাকিস্তানকে দিয়েছে ভারত। সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সাক্ষ্য প্রমাণ পাবার বিষয়টি নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির।

নওয়াজ শরীফ বলেন, নতুন সাক্ষ্য প্রমাণ পাবার ফলে পাঠানকোট হামলার জন্য দায়ীদের ধরা সহজ হবে। তবে এ সংক্রান্ত তদন্তের কাজ ধীর গতিতে হচ্ছে। যাতে তিনি কিছুটা হতাশ।

নতুন সাক্ষ্য প্রমাণ যাচাই বাছাই চলবে। নওয়াজ শরীফ বলেন, এসব সাক্ষ্য প্রমাণ আমরা লুকিয়ে ফেলতে পারতাম বা ভুলে যেতে পারতাম। কিন্তু আমরা ভারতকে নিশ্চিত করে বলেছি হামলাকারীদের যেকোনো মূল্যে ধরা হবে। হামলার পেছনে কারা দায়ী তাদের রহস্য উন্মোচন করে ছাড়বো।

তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানকোট তদন্ত সম্পর্কে সাহায্য চান বলে জানিয়েছেন। মোদীকে তিনি কথা দিয়েছেন পাঠানকোটের অপরাধীদের তিনি সবার সামনে নিয়ে আসবেন। ভারত ও পাকিস্তান এ তদন্তের কাজ সঠিক ভাবে করে যাচ্ছে। ইতিমধ্যে জইশ-ই-মোহাম্মদের লোকজনকে গ্রেফতার করা হয়েছে।

নওয়াজ শরীফ বলেন, পাকিস্তানের গঠিত তদন্ত কমিটি পাঠানকোট যাবে এবং আলামত সংগ্রহ করবে। এ নিয়ে ভারতের সহযোগিতা দরকার।

এরই মধ্যে পাকিস্তানের নিরাপত্তা উপদেষ্টা লেফটেনেন্ট জেনারেল নাসের খান জানজুয়া সঙ্গে ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বার কয়েক কথা হয়েছে। তাদের মধ্যে সুনির্দিষ্ট ও কার্যকর পদক্ষেপ নেয়ার মত তথ্য বিনিময় হয়েছে।