ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:২০:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

বিশ্বের আলোচনার বিষয় এখন বাংলাদেশ

| ১৮ আষাঢ় ১৪২৩ | Saturday, July 2, 2016

বিশ্বের আলোচনার বিষয় এখন বাংলাদেশ

ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার বিষয় এখন সারাবিশ্বের আগ্রহের বিষয় হয়ে দাঁড়িয়েছে। মার্কিন গণমাধ্যম সিএনএন, ব্রিটিশ বিবিসি, ভারতের এনডিটিভি, পাকিস্তানের ডন, মধ্যপ্রাচ্যের আল-জাজিরাসহ বিশ্বের সবকটি প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যমের শীর্ষ খবর বর্তমানে এই গুলশানের ঘটনা।

সিএনএন, বিবিসি, এনডিটিভি, ডন সবাই কূটনৈতিক জোনে পুলিশ কর্মকর্তা নিহতের বিষয়টি ফলাও করে প্রচার করেছে। বাংলাদেশ আসলে এই মুহূর্তে কতটুকু নিরাপদ তা নিয়েও প্রশ্ন তুলছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

পরিস্থির উত্তোরণে বাংলাদেশের প্রশাসন কতটুকু সফল হতে পারবে তা নিয়েও তাদের রয়েছে উদ্বিগ্নতা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়াও কূটনৈতিক জোনে এমন হামলার খবর ফলাও করে প্রচার করছে।

শুক্রবার রাতে রাজধানীর গুলশান-২ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আহত হয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হয়েছেন। গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

গোলাগুলিতে এডিসি আহাদ, গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) রফিক ও এসআই জিয়া, ভাটারা থানার পরিদর্শক ইয়াছিনসহ বেশকিছু পুলিশকে আহত অবস্থায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর থেকে পুরো রেস্টুরেন্ট এলাকা ঘিরে রেখেছে পুলিশ। পাশের একটি ক্লিনিকের ভেতর কথিত সন্ত্রাসীরা অবস্থান নিয়েছে দাবি করে সেই ক্লিনিকটিও ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলসহ পুরো গুলশান-২ এলাকার রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশে এমন বিরল জিম্মিদশা ও সন্ত্রাসী হামলার ঘটনাটিই গোটা বিশ্বের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে এসেছে।