ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:৫৪:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

বিশ্বকর্মা পূজায় সৈনিকদের অস্ত্র পূজা

| ৩ আশ্বিন ১৪২১ | Thursday, September 18, 2014

সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের কাছে বেশ গুরুত্বপূর্ণ একটি ধর্মীয় উৎসব হলো বিশ্বকর্মার পূজা। এ দিনে ঘরে ঘরে পূজিত হয় বিশ্বকর্মা দেবতা। বিশেষ করে শিল্পকর্মের সাথে যারা জড়িত তারা বেশ আয়োজন করে পালন করে থাকে এ পূজাটি। তবে বাদ যায়নি সৈনিকরাও। বিদ্যার দেবী স্বরসতীর কাছে পূজার সময় যেমন শিক্ষার্থীরা (হিন্দু ধর্মে বিশ্বাসী) দলে দলে বই-খাতা-কলম নিয়ে যায়। ঠিক তেমনি সৈনিকরা বিশ্বকর্মা পূজায় হাজির হলো অস্ত্র নিয়ে। রাইফেল মেশিনগ্যান, একে ৪৭ এর মতো ভারী অস্ত্র’ও এসেছে পূজায়। রীতিমত পূজা করা হলো এই অস্ত্রগুলোকে।

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর পালিত হয় বিশ্বকর্মা পূজা। এদিন ভারতের আসাম রাইফেলস সদর দপ্তরে বিশ্বকর্মা পূজায় সৈনিকদের অস্ত্রগুলোকে পূজা করা হয়।

আমা/যাকা