ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৫৯:০০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের পূজাকে সম্মাননা দেবে পশ্চিমবঙ্গ সরকার

| ১৯ ভাদ্র ১৪২১ | Wednesday, September 3, 2014

2_34496.jpg

পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরে প্রধান সচিব অত্রি ভট্টাচার্য এ তথ্য জানান

 

বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ ও ভারতের অন্যান্য রাজ্যের দুর্গাপূজা আয়োজক কমিটিকে ‘বিশ্ব বাংলা শারদ সম্মাননা ২০১৪’ প্রদান করবে পশ্চিমবঙ্গ সরকার।রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরে প্রধান সচিব অত্রি ভট্টাচার্য জানান, কলকাতা ও পশ্চিমবঙ্গের পাশাপাশি এবার প্রতিবেশি বাংলাদেশসহ বিভিন্ন দেশে আয়োজিত দুর্গাপূজা আয়োজক কমিটির মধ্য থেকে ১০টি সেরা কমিটিকে বাছাই করে সম্মাননা প্রদান করা হবে।

তিনি আরো জানান, বিচারকরা ভিডিও দেখে এর মূল্যায়ন করবেন। ইন্টারনেটের মাধ্যমে বিদেশে পূজা কমিটি এজন্য আবেদন করতে পারেন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারি পূজা কমিটিকে সম্মাননা হিসেবে অর্থ ও স্মারক প্রদান করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গাপূজার ষষ্ঠীর দিন এ মূল্যায়ন সম্পন্ন হবে।