ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:২১:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ফ্রান্সে গির্জায় বন্দুকধারীর হামলা, যাজক হত্যা

| ১১ শ্রাবণ ১৪২৩ | Tuesday, July 26, 2016

প্যারিস : ফ্রান্সের উত্তরাঞ্চলীয় রুয়েন শহরে এক গির্জায় দুই বন্দুকধারী হামলা চালিয়েছে এবং গির্জার ৮৪ বছর বয়সী যাজককে জবাই করে হত্যা করেছে।
ফ্রান্সের গণমাধ্যম ও পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা।
বন্দুকধারীরা রুয়েনে সেন্ট এতিয়েনে ডু রোভরেই-এর প্রার্থনার সময়ে হামলা করে যাজক।
ফরাসি একটি টেলিভিশন জানিয়েছে, দুই জিম্মিকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। কমপক্ষে একজন আহত ব্যক্তিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
বর্তমানে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ এবং স্থানীয় জনগণকে ঘটনাস্থল থেকে দূরে থাকতে পরামর্শ দেয়া হয়েছে।
এদিকে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ বলেছেন, হামলাকারীবা নিজেদের আইএসসের বলে দাবি করেছে।
হামলাস্থ সেন্ট এতিয়েনে ডু রোভরেই পরিদর্শনকালে তিনি হামলাকারীরা এক ‘কাপুরুষোচিত কাজ’ করেছে উল্লেখ করে বলেন, ফ্রান্স ‘সর্বাত্মকভাবে’ আইএসএর বিরুদ্ধে লড়বে।
এর আগে এক বিবৃতিতে তিনি এ ‘পাপিষ্ঠ সন্ত্রাসী হামলা’র নিন্দা জানান।
বাস্তিল দিবসে ট্রাক চালিয়ে ৮৪ জনকে হত্যা করার পরে ফ্রান্স সর্বোচ্চ সতর্কাবস্থায় আছে। ওই হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট।