ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:২১:৩০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ফিলিপাইনে গ্রেনেড হামলায় কংগ্রেস সদস্য আহত : ২ পুলিশ নিহত

| ১৩ মাঘ ১৪২৪ | Friday, January 26, 2018

ম্যানিলা : ফিলিপাইনে বৃহস্পতিবার সকালে গ্রেনেড হামলায় কংগ্রেস সদস্য জোসেফ বার্নোস আহত ও দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। জোসেফ দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের ঘনিষ্ঠ মিত্র। দেশটির পুলিশ একথা জানিয়েছে।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
তাৎক্ষণিকভাবে কোন গোষ্ঠী বা সংগঠন এই হামলার দায়িত্ব স্বীকার করেনি।
জোসেফ উত্তরাঞ্চলীয় প্রদেশ আবরার আসন থেকে কংগ্রেস সদস্য নির্বাচিত হয়েছেন। রাজনৈতিক সহিংসতার জন্য এলাকাটির দুর্নাম রয়েছে।
এই ঘটনায় আরো ১৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে জোসেফের স্ত্রী লা পাজ শহরের মেয়র মেনচি বার্নোসও রয়েছেন।
পুলিশ জানায়, ম্যানিলা থেকে ৩৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত লা পাজ শহরে এই দম্পতির আতশবাজি প্রদর্শন উপভোগকালে এই বিস্ফোরণ ঘটে।
তারা দুজনই সামান্য আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা নেয়ার পর তারা বাড়ি ফিরে যান।
আঞ্চলিক পুলিশের নারী মুখপাত্র ক্যারোলিনা লুকাটা বলেন, গুরুতর আহত অবস্থায় দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে তারা মারা যায়।