ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:২৫:০১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পুরস্কার ফিরিয়ে দেয়া বুদ্ধিজীবীদের সমালোচনা আরএসএসের

| ১৬ কার্তিক ১৪২২ | Saturday, October 31, 2015

পুরস্কার ফিরিয়ে দেয়া বুদ্ধিজীবীদের সমালোচনা আরএসএসের

ভারত: পুরস্কার ফিরিয়ে দেয়া সাহিত্যিক, বিজ্ঞানী, চলচ্চিত্র নির্মাতাদের কঠোর সমালোচনা করেছে কট্টর হিন্দুত্ববাদী বাদী সংগঠন আর আরএসএস।

ধর্মনিরপেক্ষতাবাদীদের ভুয়ো এবং তাদের কথা কেউ শোনে না বলে আরএসএস দাবি করেছে।

পুরস্কার ফিরিয়ে দেয়া এসব বুদ্ধিজীবীদের পায়ের তলার মাটি নেই। তাদের মতামতের তোয়াক্কা এখনকার সরকার করে না। এ কারণে তারা হতাশ। তারা আরএসএসকে পাঞ্চিং ব্যাগ হিসেবে ব্যবহার করছেন। আরএসএস যুগ্ম সম্পাদক হোসাবালে দাত্তাত্রেয় এসব বলেন।

দাত্তাত্রেয় আরও বলেন, যারা ইতিপূর্বে সবধরনের অসহিষ্ণুতার সীমারেখা লঙ্ঘন করেছেন তারাই আজ সহিষ্ণুতার পাঠ পড়ানোর চেষ্টা করছেন। আমি এর নিন্দা জানাই।

দাত্তাত্রেয় বলেন, তারা যদি মনে করেন সবকিছুর জন্য আরএসএস দায়ী। তবে তারা বিতর্কে আসুক।

দাত্তাত্রেয় বলেন, পুরস্কার ফিরিয়ে দেয়া কর্মকান্ড একটি পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্র। বুদ্ধিজীবীরা কেন গোদরা হত্যাকাণ্ড নিয়ে কথা বলেন না? তারা কেন কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের হত্যা নিয়ে কোনও কথা বলেন না? এসব ইস্যুতে কেন তারা চুপ মেরে যান?

সহিষ্ণুতা নিয়ে যদি বিতর্ক করতে হয় তবে সহিষ্ণুতার চর্চা করুন আগে। আরএসএস ৯০ বছরের একটি সংগঠন। ৯০ বছর ধরে আরএসএস সহিষ্ণুতা চর্চা করছে। দাত্তাত্রেয় এসব বলেন।