ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:৫৫:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পুতিনকে হুমকি দিয়ে রাশিয়ার বিরুদ্ধে জিহাদ ঘোষণা আইএস

| ১৮ শ্রাবণ ১৪২৩ | Tuesday, August 2, 2016

ISIS

মস্কো: রাশিয়ার বিরুদ্ধে জিহাদের ডাক দিল আইএস। ইউটিউবে প্রকাশিত এক ৯ মিনিটের ভিডিওতে এই ঘোষণা করেছে এই জঙ্গি গোষ্ঠী।

ভিডিওতে দেখা যাচ্ছে মুখোশ পরা এক ব্যক্তি মরুভূমিতে গাড়ি চালানো অবস্থায় চীৎকার করে কথা বলতে শোনা যায়, ‘পুতিন, আমরা রাশিয়ায় আসছি এবং তোমাকে তোমার বাড়িতে হত্যা করব।’ পাশাপাশি সব সদস্যদের জিহাদে সামিল হওয়ার ডাক দেওয়া হয়েছে এই ভিডিওতে। সেখানে আরও দেখা যাচ্ছে, আইএসের সশস্ত্র ব্যক্তিরা তাঁবুতে হামলা চালাচ্ছে এবং মরুভূমি থেকে অস্ত্র সংগ্রহ করছে।

ভিডিওটি আইএসের কিনা তা এখনও যাচাই করা সম্ভব হয়নি। তবে ভিডিওটি যে টেলিগ্রাম মেসেজিং অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে, তা আইএস ব্যবহার করে থাকে। এর আগে আইএস তার সদস্য ও সমর্থকদের যে কোনও অস্ত্র দিয়ে তাদের বিরুদ্ধে যুদ্ধরত দেশগুলোতে হামলা চালানোর ডাক দিয়েছে। গত কয়েক সপ্তাহে ইউরোপে বেশ কয়েকটি ভয়াবহ হামলার দায় স্বীকার করেছে আইএস। গত সপ্তাহে ফ্রান্সে এক যাজককে গলা কেটে হত্যা করা হয়।

১৪ জুলাই ফ্রান্সের নিস শহরে ট্রাক চালিয়ে অনেক মানুষকে হত্যা করা হয়। এছাড়া আনসব্যাচের কনসার্টে আত্মঘাতীসহ জার্মানিতে চারটি হামলার ঘটনা ঘটেছে।