ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:১৬:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে অযোগ্য ঘোষণার দাবিতে লাহোর হাইকোর্টে পিটিশন

| ১৫ ভাদ্র ১৪২১ | Saturday, August 30, 2014

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে অযোগ্য ঘোষণার দাবিতে লাহোর হাইকোর্টে একটি পিটিশন করা হয়েছে। এতে বলা হয়েছে, দেশের রাজনৈতিক সঙ্কটের মাঝে সেনাবাহিনীকে ডেকে তিনি অযোগ্যতার প্রমাণ দিয়েছেন। তাই তাকে অযোগ্য করা উচিত। ইনসাফ লয়ারস ফোরামের সিনিয়র সভাপতি এডভোকেট গওহর নওয়াজ শনিবার এ পিটিশন দাখিল করেছেন।

উল্লেখ্য, শুক্রবার পার্লামেন্টে ভাষণ দেয়ার সময় প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেন, তিনি সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফকে পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) এর ইমরান খান ও পাকিস্তান আওয়ামী তেহরিক (পিএটি) এর প্রধান তাহিরুল কাদরির সঙ্গে যোগাযোগের অনুমতি দিয়েছেন। একই সঙ্গে সরকার ও এই দু’নেতার সঙ্গে মধ্যস্থতা করার জন্য দায়িত্ব দিয়েছেন। নওয়াজ শরীফের এ বক্তব্য প্রত্যাখ্যান করেছেন ইমরান খান ও তাহিরুল কাদরি।

তারা বলেছেন, এতে সেনাবাহিবীর সহায়তা চাওয়া হয়েছে। আলাদা বক্তব্যে তারা বলেন, এর মাধ্যমে প্রধানমন্ত্রী জাতির সামনে মিথ্যা কথা বলেছেন। পরে অবশ্য মুখ খোলে সেনাবাহিনী। তারা সংক্ষিপ্ত একটি বিবৃতি দেয়।

এতে বলা হয়, তারা শুধু সরকারের পক্ষে দেশের চলমান সঙ্কট উত্তরণে সহায়তাকারীর ভূমিকা পালন করছে। এ ঘটনার পরই আজ নওয়াজ শরীফকে অযোগ্য ঘোষণার দাবিতে লাহোর হাইকোর্টে ওই আবেদন করলেন গওহর নওয়াজ।