ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৪২:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পাকিস্তানে পোলিও টিকা কর্মসূচিতে গুলি, নিহত ৭ পুলিশ

| ৮ বৈশাখ ১৪২৩ | Thursday, April 21, 2016

pakistan polio

পাকিস্তানে ৫ বছরের কম বয়সী শিশুদের পোলিও টিকা খাওয়ানোর কর্মসূচিতে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। বন্দুকধারী এসব সন্ত্রাসীর গুলিতে অন্তত ৭ জন পুলিশ নিহত হয়েছেন।

বুধবার দুপুরে ওরাঙ্গি শহরে এই ঘটনা ঘটে। জানা যায়, শহরটির একটি পোলিও টিকাকেন্দ্রে ৩ পুলিশ গার্ড হিসাবে কাজ করছিলেন। এসময় বন্দুকধারীদের আক্রমণে ঘটনাস্থলেই ৩ জন মারা যান।

দেশটির গণমাধ্যমগুলো জানায়, সন্ত্রাসীরা মটরসাইকেলে করে আসেন। তারা সংখ্যায় ৮ জন ছিলেন। বন্দুকধারীরা প্রথমে টিকাদান স্থলে ৩ পুলিশকে গুলি করেন। পরে পাশের পুলিশভ্যান লক্ষ্য করে গুলি করলে আরো ৪জন পুলিশ নিহত হন। বন্ধ হয়ে যায় টিকাদান কর্মসূচি।

পাকিস্তানের গণমাধ্যম দ্য ডন জানায়, সরকার ইতিমধ্যে হামলাকারীদের ধরিয়ে দিতে পারলে ৫০ হাজার রুপি পুরস্কার ঘোষণা করেছে এবং নিহতদের পরিবারকে ২০ লাখ রুপি করে দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

পাকিস্তানের জঙ্গিরা টিকাদানকে পশ্চিমা ষড়যন্ত্র মনে করে। ২০১২ সাল থেকে বর্তমান পর্যন্ত প্রায় ৮০ জনের প্রাণ গেছে পোলিও টিকা কর্মসূচি চলাকালে সন্ত্রাসী হামলায়। বিশ্বে সবচেয়ে বেশি পাকিস্তান ও আফগানিস্তানের শিশুরা পোলিও আক্রান্ত হয়।