ঢাকা, মে ৪, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:৫৬:৫৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পাকিস্তানকে অস্ত্র দেবে না যুক্তরাষ্ট্র

| ৩০ কার্তিক ১৪২২ | Saturday, November 14, 2015

 

ঢাকা: সন্ত্রাস দমন করতে না পারলে পাকিস্তানের কাছে অস্ত্র বিক্রি করবে না যুক্তরাষ্ট্র। পাক সেনাপ্রধান রহিল শরিফের আমেরিকা সফরের আগেই এমন সিদ্ধান্তে কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র। পাকিস্তান যদি সন্ত্রাসের লাগাম টানতে না পারে তবে তাদেরকে কোনো অস্ত্র না দেওয়ার ব্যাপারে ওবামা প্রশাসনকে পরামর্শ দিয়েছে একটি সংস্থা।

আমেরিকার কাউন্সিল অফ ফরেন রিলেশনসের জানিয়েছে, ভারত ও পাকিস্তানের উপর সন্ত্রাসবাদীদের প্রভাব ঠেকানোর ক্ষেত্রে যাতে পাকিস্তান আশ্বাস দিতে পারে তাদের কাছে এমন আর্জিই পেশ করবে যুক্তরাষ্ট্র।

মার্কিন বিশেষজ্ঞদের একটি রিপোর্টে বলা হয়েছে, ‘পাকিস্তান যদি সন্ত্রাস ঠেকাতে না পারে তাহলে আমেরিকা থেকে অস্ত্র পাঠানো বন্ধ করে দেওয়া হবে।’ আমেরিকার পরিকল্পনা অনুযায়ী পাকিস্তানকে ১৬ টি ফাইটার জেট দেওয়ার পরিকল্পনা করেছে বলে জানা গেছে।

ওই রিপোর্টে আরও বলা হয়েছে, আমেরিকার সঙ্গে ভারতের সম্পর্কের বিপক্ষে যাচ্ছে পাক-মার্কিন সম্পর্ক। ভারতীয় প্রশাসন কখনই পাকিস্তানকে বিশ্বাস করে না।