ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:২৭:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পশ্চিমবঙ্গে প্রথম দফা বিধানসভার নির্বাচনে ভোট গ্রহণ চলছে

| ২২ চৈত্র ১৪২২ | Tuesday, April 5, 2016

নয়াদিল্লী : পশ্চিমবঙ্গে প্রথম দফা বিধানসভার নির্বাচনে আজ ভোটগ্রহণ চলছে। প্রথম পর্যায়ে জঙ্গলমহলের ১৮টি আসনে সকাল সাতটায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ১১ টা পর্যন্ত এসব আসনে ৪৫ দশমিক ১৪ শতাংশ ভোট পড়েছে।
পশ্চিম মেদিনীপুরের ৬টি, বাঁকুড়ার ৩টি ও পুরুলিয়ার ৯টি আসনে ভোট চলছে। এই আসনগুলোর অধিকাংশই একসময় মাওবাদী প্রভাবিত ছিল। তাই এসব আসনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুরুলিয়ায় আধা-সামরিক বাহিনীর ১৭২ কোম্পানি, বাঁকুড়ায় কেন্দ্রীয় বাহিনীর ৬২ কোম্পানি এবং পশ্চিম মেদিনীপুরে আধা-সামরিক বাহিনীর ১০৫ কোম্পানি মোতায়েন করা হয়েছে। মাওবাদী প্রভাবিত এলাকায় প্রতি ভোটকেন্দ্রে ৮ জন করে জওয়ান পাহারা দেবে। অন্য এলাকায় কেন্দ্র প্রতি ৪ জন করে জওয়ান মোতায়েন থাকছে।
১৮ টি আসনে মোট বুথ সংখ্যা ৪ হাজার ৯৪৫টি। এর মধ্যে ১ হাজার ৯৬২টি বুথ অতি স্পর্শকাতর এবং ১ হাজার ৭৪১টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। মোট ১৩৩ জন প্রার্থী আজ প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা প্রায় ৪০ লাখ।