ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:০৬:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পশ্চিমবঙ্গে চলছে ষষ্ঠ ও শেষ দফা নির্বাচনের ভোটগ্রহণ

| ২২ বৈশাখ ১৪২৩ | Thursday, May 5, 2016

নয়াদিল্লী : পশ্চিমবঙ্গে চলছে বিধানসভার নির্বাচনে ভোটগ্রহণ। আজ বৃহস্পতিবার ষষ্ঠ ও শেষ দফায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পূর্ব মেদিনীপুরের ১৬টি এবং কোচবিহারের ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।
বুথে বুথে ভোটারদের লম্বা লাইন। তারা শান্তিপূর্ণভাবেই ভোট দিতে পারছেন বলে জানা গেছে। বুথ এবং বুথের বাইরেও কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারি চলছে। মানুষের জটলা দেখলেই তা সরিয়ে দেয়া হচ্ছে। কোথাও কোথাও রাস্তায় গাড়ি থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে। এমনকি লাইন ভেঙে ভোট কেন্দ্রে ঢোকার চেষ্টা করলে তাতেও বাধা দেয়া হচ্ছে।
কেবল কেন্দ্রীয় বাহিনীই নয় রাজ্য পুলিশও প্রয়োজনীয় নিরাপত্তা দিতে তৎপরতা চালিয়ে যাচ্ছে। পূর্ব মেদিনীপুরের ময়না কেন্দ্রের বাগচায় শাসক দলের বিরুদ্ধে ভোট প্রভাবিত করার অভিযোগ ওঠে। রাজ্য পুলিশ অভিযোগ খতিয়ে দেখে সঙ্গে সঙ্গেই গ্রেফতার করে তৃণমূলের তিন কর্মীকে। একই অভিযোগে দক্ষিণ হরবুলি থেকে দুই তৃণমূল কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এসব সত্ত্বেও কিছু কিছু জায়গায় নির্বাচন প্রশ্নবিদ্ধ হচ্ছে। যেমন পটাশপুরের বেশ কিছু বুথে মহিলাদের ভোট পুরুষরা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তবে পুলিশ এ অভিযোগে তেমন একটা কান দেয়নি বলে জানা গেছে। কোচবিহারেও বেশ কয়েকটি বুথ থেকে বিরোধী এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে বিরোধীরা নন্দীগ্রামের বেশির ভাগ বুথেই এজেন্ট দিতে পারেনি। ২৭১টি বুথের মধ্যে ২০১টিতেই কোনও এজেন্ট বসাতে পারেনি তারা।