ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:০৬:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পবিত্র ঈদুল ফিতর ৬ জুলাই : সৌদি বিশেষজ্ঞ

| ১৫ আষাঢ় ১৪২৩ | Wednesday, June 29, 2016

পবিত্র ঈদুল ফিতর ৬ জুলাই : সৌদি বিশেষজ্ঞ

পবিত্র রমজান মাস ৩০ দিনে শেষ হবে বলে প্রত্যাশা করেছেন সৌদি আরব ইউনিয়নের জ্যোতির্বিদ্যা ও মহাকাশ বিজ্ঞান সংস্থার সদস্য ড. খালেদ আল-জাক। তিনি বলেন, এ হিসাবে মুসলিম বিশ্বের অনেক দেশে পবিত্র ঈদুল ফিতরের প্রথম দিন হতে পারে আগামী ৬ জুলাই।

সৌদি আরবের জাতীয় দৈনিক সৌদি গ্যাজেটকে খালেদ আল-জাক বলেন, সৌদি আরবে আগামী তিন বছর গ্রীষ্মকালে রমজান অনুষ্ঠিত হবে। এ সময় তাপমাত্রার পার্থক্যও দেখা যেতে পারে বলে তিনি জানান।

আরব ইউনিয়ন জ্যোতির্বিদ্যা ও মহাকাশ বিজ্ঞান সংস্থার এই সদস্য বলেন, সৌদি আরবে আগামী ৯ বছর রোজা শীতকালে এবং পরবর্তী ৯ বছর গ্রীষ্মকালে হবে।

তিনি বলেন, চলতি বছর রমজানে ইরাক, কুয়েত ও সৌদি আরবের পূর্বাঞ্চলে তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেছে।