ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৩২:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

পতঞ্জলির ২৫টি বিজ্ঞাপন বন্ধের নির্দেশ

| ১৬ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 31, 2016

ram

নয়াদিল্লি: ফের বিতর্কে রামদেব বাবার পতঞ্জলি। পতঞ্জলির বিজ্ঞাপন রীতিকে লঙ্ঘন করার জন্য রামদেবের সংস্থার প্রায় ২৫টি বিজ্ঞাপনকে বন্ধ করার নির্দেশ দিল দ্য অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়া। তথ্য ও সম্প্রচার দফতরের সূত্রে জানা গিয়েছে, গত এক মাসে পতঞ্জলির বিজ্ঞাপনের বিরুদ্ধে ৩৩টি অভিযোগ তাঁরা পেয়েছেন।

কনজিউমার কমপ্লেন্ট কাউন্সিলের মতে অভিযোগ আসা ওই ৩৩টি বিজ্ঞাপনের মধ্যে ২৫টি বিজ্ঞাপন লঙ্ঘন করেছে বিজ্ঞাপনের রীতি। এর পাশাপাশি পতঞ্জলির ছয়টি  দ্রব্যের প্যাকেজিং কমিউনিকেশন ও দুটি টেলিভিশনের বিজ্ঞাপনও এই রীতি লঙ্ঘনের মধ্যে পড়েছে বলে জানিয়েছে তথ্য ও  সম্প্রচার দফতর। তাঁদের দাবি পতঞ্জলি অন্যান্য কোম্পানির দ্রব্যগুলিকে অযৌক্তিক ভাবে অপদস্থ করবার চেষ্টা করেছে তাঁদের বিজ্ঞাপনে। পতঞ্জলির যে সব দ্রব্যের বিজ্ঞাপন এই সমস্যার সম্মুখীন হয়েছে সেগুলি হল “ কাচ্চি ঘানি মাস্টার্স অয়েল” , পতঞ্জলির ফ্রুড জুস, “দাঁত কান্তি” টুথপেস্ট ও “দুগ্ধাম্রুত” দই।