ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৩৪:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

নেতার বিয়েতে থালাসহ খাবার লুট!

| ৩০ বৈশাখ ১৪২৫ | Sunday, May 13, 2018

 

বিহারের সাবেক মন্ত্রী তেজ প্রতাপের বিয়েতে খাবার লুট করল তাঁরই সমর্থকরা। ছবি : সংগৃহীত

বিয়ে লালু প্রসাদ যাদবের ছেলের। পাত্র নিজেও ভারতের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। লালু প্রসাদের ছেলে তেজ প্রতাপ যাদব বিহারের উপমুখ্যমন্ত্রী ছিলেন। তাঁরই বিয়েতে ঘটল বিব্রতকর ঘটনা। নেতার বিয়েতে খাবার লুট হল, এমনকি লুট হল থালা-বাসনও। আর তা করেছেন লালু আর তেজের দলের সমর্থকরাই!

গতকাল শনিবার রাতে পাটনায় আয়োজন করা হয় রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদবের ছেলে তেজ প্রতাপ যাদবের। তেজ বিয়ে করছেন তাঁরই দলের আরেক নেতা ঐশ্বরিয়া রাইকে। জানা যায়, বিয়েতে আমন্ত্রণ জানানো হয় সাত হাজার অতিথিকে। তবে বিয়ের অনুষ্ঠানে ঢুকে পড়ে আরো কয়েক হাজার মানুষ, যারা আরজেডির সমর্থক। অনুষ্ঠানে ঢুকেই বসে থাকেননি তাঁরা। খাবার আর থালা বাসন লুট করেছেন।

জানা যায়, বিয়ের অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে ওই ঘটনা ঘটে। মাত্রই ঐশ্বরিয়ার সঙ্গে মালাবদল করছেন তেজ প্রতাপ, তখনই প্যান্ডেলে হুড়মুড়িয়ে ঢুকে পড়ে কয়েক হাজার সমর্থক। এরপরই চরম বিশৃঙ্খলা শুরু হয়।

বিয়ের আয়োজকেরা জানান, তাঁরা সাত হাজার মানুষের খাবারের আয়োজন করেছিলেন। এরচেয়েও বেশি মানুষ ঢুকে পড়ায় খাবার পাওয়া যাবে না, এমনই কথা ছড়িয়ে পড়ে অনুষ্ঠানে। অভিযোগ ওঠে এ কথা জানার পরেই আরজেডি সমর্থকরা বেপরোয়া আচরণ শুরু করেন। শুরু হয় খাবার লুট। সেই সঙ্গে খাবারের থালা, বাটি, গ্লাস, চামচও লুট করে নিয়ে যেতে থাকেন সমর্থকরা। পর্যাপ্ত খাবার না পেয়ে এক সময় আরজেডি সমর্থকরা চেয়ার টেবিল ভাঙচুর থেকে শুরু করে কাঁচের থালা বাসন ভাঙতে শুরু করেন। পরে পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন আরজেডির এক নেতা। তিনি রীতিমতো লাঠি উঁচিয়ে তাড়া করেন বিশৃঙ্খলাকারীদের। তারপরেই পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।

অন্যদিকে, তেজ প্রতাপের বিয়ে খেয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন চারজন। এরমধ্যে তিনজনই আরজেডির নেতা। আজ রোববার সকালে বিহারের আরারিয়াতে এই দুর্ঘটনাটি ঘটে। জানা যায়, পাটনা থেকে লালুর ছেলের বিয়ে খেয়ে গাড়িতে করে তাঁরা কিষনগঞ্জের দিকে যাচ্ছিলেন। আরারিয়ার সিমরাহা পুলিশ স্টেশনের কাছে চালক গাড়িটির নিয়ন্ত্রন হারিয়ে ফেলেন। পরে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

আরারিয়া জেলার ফোর্বেসগঞ্জ মহকুমার পুলিশ কর্মকতা মনোজ কুমার জানিয়েছেন, দুর্ঘটনায় নিহত আরজেডি নেতারা হলেন, ইকরামুল হক বাগী, ইন্তিখাব আলম, পাপু। এছাড়া নিহত হয়েছেন গাড়ির চালক সাহিল।