ঢাকা, মে ৬, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:০৪:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

নিজামীর রিভিউ শুনানি ৩ মে

| ২৮ চৈত্র ১৪২২ | Monday, April 11, 2016

মতিউর রহমান নিজামী।

ঢাকা, ১০ এপ্রিল, ২০১৬ (বাসস) : জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ডের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন শুনানির জন্য আগামী ৩ মে তারিখ ধার্য করা হয়েছে।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আসামিপক্ষে সময়ের আবেদন মঞ্জুর করে আজ এ আদেশ দেয়। বেঞ্চের অন্য সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
গত ৩০ মার্চ রাষ্ট্রপক্ষ নিজামীর রিভিউ আবেদন দ্রুত শুনানির জন্য দিন ধার্য করার আবেদন দাখিল করে। এরই প্রেক্ষিতে সুপ্রিমকোর্টের চেম্বার কোর্ট বিচারপতি মির্জা হোসেইন হায়দার রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে গত ৩ এপ্রিল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চে রিভিউ শুনানির দিন নির্ধারণ বিষয়ে শুনানির জন্য ধার্য করে। ৩ এপ্রিল বিষয়টি আপিল বিভাগে উত্থাপিত হলে আসামিপক্ষ সময় চায়। পরে আদালত শুনানি ১ সপ্তাহ মূলতবির আদেশ দেয়।