ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৪৭:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

নিউইয়র্কে ট্রাম্প বিরোধী বিক্ষোভ সমাবেশ, আরিজোনায় সড়ক অবরোধ

| ৬ চৈত্র ১৪২২ | Sunday, March 20, 2016

নিউইয়র্ক : নিউইয়র্কে শনিবার ডোনাল্ড ট্রাম্প বিরোধী বিক্ষোভ সমাবেশ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আরিজোনা রাজ্যের একটি প্রধান সড়ক অবরোধ করা হয়েছে। আরিজোনায় সমাবেশে এক বিক্ষোভকারীকে ঘুষি ও লাথি মারা হয়।
যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের শীর্ষ মনোনয়ন প্রত্যাশী ট্রাম্পের প্রচারণা ব্যাহত করতে বিরোধীরা সর্বশেষ এ প্রচেষ্টা চালায় বলে ধারণা করা হচ্ছে। পুলিশ এ সময় অল্প কয়েকজনকে আটক করেছে।
এনবিসি টেলিভিশনের খবরে বলা হয়েছে, ট্রাম্পের মুখ ও ‘আমেরিকার জন্য ক্ষতিকর’ লেখা সম্বলিত প্লাকার্ড তুলে ধরা এক বিক্ষোভকারীকে মারধর করা হয়েছে। ট্রাম্পের সমাবেশে আসা এক ব্যক্তি ওই বিক্ষোভকারীকে লাথি ও ঘুষি মারে। এরপর ওই এলাকা নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘিরে ফেলে।
পুলিশ জানায়, ওই ব্যক্তিকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে। এরপর তার বিরুদ্ধে পিটিয়ে আহত করার অভিযোগ আনা হয়েছে।
এদিকে ম্যানহাটনের কলম্বাস সার্কেলে জড়ো হওয়া বিক্ষোভকারীরা শ্লোগান দিয়েছে, ‘ডোনাল্ড ট্রাম্প, চলে যাও, সে বর্ণবাদী , যৌন পরায়ন, সমকামী বিরোধী’।
উল্লেখযোগ্য পুলিশি উপস্থিতির মধ্যে বিক্ষোভাকারীরা প্লাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিল। তাতে লেখা ছিল, ‘ট্রাম্পকে নির্বাসনে পাঠাও’ ও ‘ট্রাম্পের চারপাশে দেয়াল তৈরি কর’।
নগরীর বিখ্যাত ফিফথ অ্যাভিনিউতে সংক্ষিপ্ত সংঘর্ষের সময় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে পুলিশ দ্রুত এর নিয়ন্ত্রণ নেয়।
কসমোপলিটন অ্যান্টিফাসিস্ট এর ব্যানারে এ বিক্ষোভের আয়োজন করা হয়। তবে অন্যরাও এতে অংশ নেন।
টাকসনে সংঘর্ষের আগে বিক্ষোভকারীরা ফিনিক্সের উপকণ্ঠে একটি প্রধান সড়ক অবরোধ করেন। ট্রাম্পের সমর্থকদের তার সমাবেশে আসতে বাধা দিতে সড়ক অবরোধ করা হয়।