ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:০৮:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

দেশপ্রেম শেখাতে বিশ্ববিদ্যালয়ে মোতায়েন হবে সেনা!

| ৫ চৈত্র ১৪২২ | Saturday, March 19, 2016

smriti-irani

নয়াদিল্লি: ভারতীয় যুবসমাজকে জাতীয়তাবাদ শেখাতে আরও একটা নয়া পদক্ষেপ নিলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি ইরানি। কানহাইয়া-কাণ্ডের পর বিশ্ববিদ্যালয়গুলিতে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশিকা জারি করা হয়েছিল। এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে সেনাবাহিনী মোতায়েন করে দেশপ্রেমের শিক্ষা দেওয়ার কথা বললেন তিনি।

৪৬টি বিশ্ববিদ্যালয়ে এই ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্র। এবিষয়ে আলোচনার জন্য বিশ্ববিদ্যালয়গুলির ভাইস চান্সেলরদের সঙ্গে বৈঠক করবেন স্মৃতি ইরানি। ১২ ফেব্রুয়ারি আফজল গুরুর সমর্থনে সভা করার অভিযোগে গ্রেফতার করা হয় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র কানহাইয়া কুমারকে। এদিকে, মঙ্গলবার দিল্লিতে উমর খলিদ ও অনির্বাণ ভট্টাচার্যের মুক্তির দাবিতে প্রতিবাদে সামিল হন জেএনইউ-এর ছাত্ররা।