ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:২৪:৩০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

দিল্লির সরকারি বাসা থেকে উচ্ছেদ পশ্চিমবঙ্গের নেতা

| ২৩ মাঘ ১৪২২ | Friday, February 5, 2016

দিল্লির সরকারি বাসা থেকে উচ্ছেদ পশ্চিমবঙ্গের নেতা

ভারত: নিজের বাপের সম্পত্তি মনে করে দীর্ঘদিন দিল্লির সরকারি বাসভবন দখল করে রেখেছিলেন পশ্চিমবঙ্গের কংগ্রেস দলের নেতা অধীর রঞ্জন চৌধুরী। দল হেরে গেছে সেই কবে। কিন্তু বাড়ি ছাড়ার নাম গন্ধ নেই। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে শুক্রবার তাকে জোর করে বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে। খবর এনডিটিভির।

শুক্রবার সুপ্রিমকোর্টের বিচারপতি টিএস ঠাকুর বলেন, চৌধুরী সাহেব আপনাকে কি কেউ এসে বলবে আপনি বাড়িটি ছাড়ুন? ৫৯ বছর বয়সী অধির রঞ্জন চৌধুরী এর আগে হাইকোর্টে বাড়িতে থাকার অবেদন জানিয়ে ছিলেন। কিন্তু তার সেই আবেদন নাকচ করা হয়েছে। এবং বাড়ির দখল ছেড়ে দেবার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি হাইকোর্টের নির্দেশ শোনেননি।

এদিকে সরকারি দফতর জানায় অধির রঞ্জন চৌধুরীকে বহু বার বাড়ি ছাড়া কথা বললেও তিনি কানে তোলেননি। তাই আজ তাকে জোর করে উচ্ছেদ করতে হলো।

প্রসঙ্গত, ভারতের লোকসভা নির্বাচনে কংগ্রেস হেরে গেলে অধীর চৌধুরীর জন্য অন্য জায়গায় বাসা বরাদ্দ করা হয়। কিন্তু তিনি ওই বাসায় ওঠেননি। অধির চৌধুরীর মতে বরাদ্দকৃত বাসায় নাকি অন্যলোক দখল করে আছে।

গত মঙ্গলবার সরকারি লোকজন অধীর চৌধুরীর বাসায় গিয়ে বিদ্যুৎ ও পানির সংযোগ কেটে দেয়। এরপর শুক্রবার সরকারি লোকজন অধীর চৌধুরীর বাড়ি গিয়ে তার বাসা থেকে সোফা, আলমারিসহ বাড়ি সকল জিনিসপত্র বাইরে বের করে আনে।

এভাবে উচ্ছেদ করায় অধীর রঞ্জন চৌধুরীর সম্মান হানি হয়েছে বলে তিনি স্পিকার সুমিত্রা মহাজনকে পত্র লিখেন।