ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৪৯:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

থাইল্যান্ডে সিরিজ বোমা হামলায় নিহত ৪

| ২৮ শ্রাবণ ১৪২৩ | Friday, August 12, 2016

হুয়া হিন: থাইল্যান্ডের গুরুত্বপূর্ণ পর্যটন শিল্প লক্ষ্য করে দফায় দফায় বোমা হামলায় চারজন নিহত হয়েছে। কর্তৃপক্ষ হামলার কারণ উদঘাটন ও পরিকল্পনাকারীদের ধরার চেষ্টা চালাচ্ছে।
বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, গতকাল বৃহস্পতিবার রাতে পর্যটন শহর হুয়া হিনে জোড়া বোমা বিস্ফোরণে এক নারী নিহত ও ২০ জনেরও বেশি আহত হয়েছে। আহতদের মধ্যে ৯ বিদেশী পর্যটক রয়েছেন। এরপর শুক্রবার সকালে আরো দুটি বোমা বিস্ফোরণে একজন নিহত হয়েছে।
এদিকে জনপ্রিয় পর্যটন শহর ফুকেটেও শুক্রবার দুটি বিস্ফোরণ ঘটে। এছাড়া দক্ষিণাঞ্চলের ত্রাং ও সুরাত থানি এলাকায় একটি একটি করে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই দুই এলাকায় দুই জন নিহত হয়েছে।
প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান-ও-চা সবাইকে শান্ত থাকার আহবান জানিয়ে বলেছেন, এই সব হামলার পিছনে কারা রয়েছে তা জানা যায়নি।
তিনি সাংবাদিকদের বলেন, বিশৃঙ্খলা ও গোলযোগ সৃষ্টি করতেই বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে আমরা মানুষকে আরো ভীত হতে দিতে পারিনা।
তিনি বলেন, আমাদের দেশ যখন স্থিতিশীলতা, একটি উন্নত অর্থনীতি ও পর্যটনের দিকে এগিয়ে যাচ্ছে তখন কেন এ বিস্ফোরণ এবং কারা এটা করেছে তা খুঁজে বের করতে হবে।
হুয়া হিনে টবের গাছের মধ্যে বোমা দুটি লুকানো ছিল এবং ৩০ মিনিটের ব্যবধানে তা বিস্ফোরিত হয়।
হুয়া হিনের প্রধান সুথিপং ক্লাই উদম জানান, এখানে মোট চারটি বোমা হামলা হয়েছে। হামলায় আহতদের মধ্যে জার্মান, ইতালি, ডাচ ও অস্ট্রিয়ার নাগরিক রয়েছে।