ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:০১:০২

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

তিন কোটি টাকা নিয়ে উধাও এনজিও

| ৪ জ্যৈষ্ঠ ১৪২৩ | Wednesday, May 18, 2016

 

 

 

তিন কোটি টাকা নিয়ে উধাও এনজিও

 

 

সাভারে ঋণ দেয়ার আশ্বাস দিয়ে গ্রাহকদের সঞ্চিত প্রায় তিন কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে সুর্য্য উদয় বহুমুখী সমবায় সমিতি নামের একটি বেসরকারি সংস্থা (এনজিও)।

কষ্টার্জিত সঞ্চয়ের টাকা হারিয়ে বিপাকে পড়েছেন সমিতির অন্তত ১৫০০ গ্রাহক। খবর শুনে অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা সমিতি অফিসের সামনে অবস্থান নিয়েছে।

গ্রাহকরা জানান, সাভার উপজেলার উলাইল বাজার এলাকার স্থানীয় একটি গার্মেন্টসের কর্মকর্তা মো. মনির হোসেন (৪০) উলাইল বাজার এলাকায় গত এক বছর আগে সুর্য্য উদয় বহুমুখী সমবায় সমিতির নামে অফিস ভাড়া নেন। এরপর গেন্ডা, উলাইল কর্ণপাড়া, কাতলাপুর এলাকায় সুবিধাবঞ্চিত মানুষকে মোটা অংকের ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে সঞ্চয় আমানতের টাকা উত্তোলন করেন।

প্রায় তিন কোটি টাকা জমা হলে মঙ্গলবার টাকা নিয়ে অফিসে তালা ঝুলিয়ে পালিয়ে যান তিনি। ঋণ নিতে এসে গ্রাহকরা তাদের কোনো কর্মকাণ্ড না দেখে হতাশ হয়ে অফিসের সামনে অবস্থান নেন। রাত থেকে তারা ওই অফিসের সামনে অবস্থান নিয়েছে।

গ্রাহকদের তিন কোটি টাকা নিয়ে এনজিও কর্মকর্তা পালিয়ে যাওয়ার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেন সাভার মডেল থানা পুলিশ। এ বিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান মোল্লা বলেন, আমি খবরটি শুনেই পুলিশকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছি।

এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পালিয়ে যাওয়ার পর থেকে সমিতির ওই কর্মকর্তা মনির হোসেনের মুঠোফোনটি বন্ধ রয়েছে। মনির হোসেনের বাড়ি টাঙ্গাইল জেলায় বলে জানা গেছে। তিনি সাভারের কাতলাপুর এলাকায় বসবাস করতেন।