ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:২৯:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষায় দিতে চান পাক হিন্দু তরুণী, এগিয়ে এলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

| ১৭ জ্যৈষ্ঠ ১৪২৩ | Tuesday, May 31, 2016

Mashal----11111

নয়াদিল্লি, ৩০ মে: ভারতের মেডিক্যাল কলেজে ভর্তি হতে চান পাক তরুণী মশাল মহেশ্বরী। কিন্তু কী ভাবে তা সম্ভব? এদেশের মেডিক্যাল এন্ট্রাস টেস্টে বসতে চেয়ে দরজায় দরজায় ঘুরেছেন এই তরুণী। কিন্তু কোনও সুরাহা হয়নি। অবশেষে প্রধানমন্ত্রী পোর্টালে গোটা ঘটনা জানিয়ে আবেদন করেছেন মশাল। এরপরেই এগিয়ে এসেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

২০১৪ সালে ভিসা নিয়ে চলে আসে মশালের পরিবার। মশালের বাবা পেশায় একজন চিকিৎক। কাজ করেন জয়পুরের একটি বেসরকারি হাসপাতালে। এদেশে এসে স্কুলে ভর্তি হতেই তাকে অনেক বাধা টপকাতে হয়েছে। এবার নতুন বিপদ। দ্বাদশ শ্রেণি পাস করে এখন ডাক্তারি বা ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির পরীক্ষায় বসতে পারছেন না মশাল। বাধা তার নাগরিকত্ব।

 

 

এনিয়ে মশালকে আশ্বাস দিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। ট্যুইট করে তিনি জানিয়েছেন, মশাল তুমি হতাশ হয়ো না। তোমাকে কোনও মেডিক্যাল কলেজে ভর্তি করে দেওয়ার ব্যাপারে আমি নিজে উদ্যোগ নেব।