ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:০৮:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ট্রাম্প খ্রিস্টান কিনা, প্রশ্ন পোপের!

| ৭ ফাল্গুন ১৪২২ | Friday, February 19, 2016

ট্রাম্প খ্রিস্টান কিনা, প্রশ্ন পোপের!

ঢাকা: অভিবাসন বিরোধী মনোভাবের কারণে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প খ্রিস্টান ধর্মে বিশ্বাসী কিনা প্রশ্ন তুলেছেন ভ্যাটিকান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। খবর বিবিসির, আল-জাজিরার।

সম্প্রতি ৫ দিনের মেক্সিকো সফরে গিয়েছিলেন পোপ ফ্রান্সিস। সফর শেষ করে ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভ্যাটিকান সিটিতে ফেরেন তিনি। যাত্রা পথে বিমানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পোপ ফ্রান্সিস বলেন, যে ব্যক্তি মানুষের সঙ্গে মানুষের বন্ধনের সেতু তৈরি না করে দেয়াল তোলার চিন্তাভাবনা করে কাটায় সে খ্রিস্টান ধর্মের অনুসারি নয়।

ট্রাম্প ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হলে তিনি যুক্তরাষ্ট্রে আশ্রয় নেয়া কাগজপত্রহীন অভিবাসীদের দেশ থেকে বহিষ্কার করবেন। এবং মুসলিমদের যুক্তরাষ্ট্র প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করবেন। ট্রাম্পের এসব ঘোষণা ভ্যাটিকান ধর্মগুরুর ভালো লাগেনি।

এদিকে পোপ ফ্রান্সিসের এসব কথা শুনে ট্রাম্প পোপের নিন্দা না করে উল্টো পোপের প্রশংসা করেন। পোপ একজন রাজনীতিবিদ। তিনি এসব বলে রাজনীতি করেছেন।

ট্রাম্প বলেন, কোনো খ্রিস্টান ব্যক্তি অন্য খ্রিস্টান ব্যক্তির ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন তুলতে পারে না। বিশেষ করে ধর্মীয় যাজকরা তো নয়ই। পোপের কোনো অধিকার নেই অন্য মানুষের ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন তোলা।

ট্রাম্প বলেন, আমি একজন খ্রিস্টান। আমি গর্বিত যে আমি একজন খ্রিস্টান।
আমি যদি রাষ্ট্রপতি হই, আমি কখনই চাইবো না খ্রিস্টান দুর্বল হোক এবং আক্রমণের শিকার হোক।