ঢাকা, মে ১৯, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৫৪:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ট্রাম্পের র‍্যালী থেকে মুসলিম নারীকে বাদ

| ২৭ পৌষ ১৪২২ | Sunday, January 10, 2016

ট্রাম্পের র‍্যালী থেকে মুসলিম নারীকে বাদ (ভিডিও)

ঢাকা: যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের প্রচারণায় ডোনাল্ডের ট্রাম্পের র‍্যালী থেকে বের করে দেয়া হয়েছে এক মুসলিম নারীকে। শুক্রবার দক্ষিণ ক্যারোলিনার রক হিল টাউন হলে এ ঘটনা ঘটে। মুসলিম ওই নারীর নাম রোজ হামিদ। তিনি একজন পেশায় বিমানবালা। নীল টি-শার্ট ও হিজাব পরে ওই নারী ডোনাল্ড ট্রাম্পের র‍্যালীতে অংশ নিয়েছিলেন। খবর সিএনএন,টাই, এপির।

রোজ হামিদ ট্রাম্পের ওই র‍্যালীতে নীরব প্রতিবাদ জানাতে সেখানে গিয়েছিলেন। কিন্তু তাকে দেখেই র‍্যালীতে অংশ নেয়া অন্যরা তাকে চলে যেতে বলেন। পরে তিনি সেখান থেকে না সরতে চাইলে পুলিশ এসে তাকে র‍্যালী থেকে বের করে দেন। পরে বার্তা সংস্থা সিএনএনকে একটি সাক্ষাৎকার দেন রোজ হামিদ।

রোজ হামিদ বলেন, ‘সব মুসলমান যে খারাপ না সেটা ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের বোঝাতে তিনি সেখানে গিয়েছিলেন। তিনি মনে করেন ট্রাম্পের সমর্থকরা মুসলিম সম্পর্কে তেমন কিছু জানে না। পরে পুলিশ এসে আমাকে বের করে দিলে যাবার সময় তাদের অনেকে আমার প্রতি সহানুভূতি জানিয়েছেন। তারা সরি বলেছেন। অনেকে বলেছেন, তোমার সঙ্গে কি বোমা ছিল? তুমি কি বোমা নিয়ে এসেছো? উত্তরে তিনি বোমা আনেননি বলে জানান। এরপর থ্যাংক গড বলে অনেকে নি:শ্বাস ছাড়েন’।

এদিকে এ ঘটনার জন্য ডোনাল্ড ট্রাম্পকে ওই নারীর কাছে ক্ষমা চাইতে বলেছেন যুক্তরাষ্ট্রের মুসলিম ধর্মীয় নেতারা। দ্যা কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন ডোনাল্ড ট্রাম্পকে এসবের জন্য ক্ষমা চাইতে বলেন