ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:১১:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

জম্মু-কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন জারি

| ২৭ পৌষ ১৪২২ | Sunday, January 10, 2016

জম্মু-কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন জারি

ভারত: ভারতের জম্মু-কাশ্মীর অঙ্গরাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা হয়েছে। শনিবার থেকে রাষ্ট্রপতি শাসন কার্যকর হয় প্রদেশটিকে। রাজ্যের মুখ্যমন্ত্রী মুফতি মোহাম্মদ সাঈদের মৃত্যুতে জম্মু-কাশ্মীর সরকারের পতন ঘটে। নতুন সরকার গড়তে বিজেপি-পিডিপি জোট সময় নিতে চাইলে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হয়। খবর এনডিটিভির।

শনিবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র জম্মু কাশ্মীরে রাষ্ট্রপতি শাসনের বিষয়টি নিশ্চিত করেন। এখন থেকে রাজ্যের গভর্নর এনএন ভোরা রাষ্ট্রপতির পক্ষে রাজ্যের যাবতীয় বিষয় দেখভাল করবেন। এ কারণে অনেকে একে গভর্নরের শাসন বলে থাকেন।

এদিকে বিজেপি-পিডিপি জোট, নতুন সরকার গড়া নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে এমন কানাঘুষা চলছে। বিষয়টি নাকচ করে দিয়েছেন বিজেপির জম্মু-কাশ্মীর রাজ্যর সভাপতি সত পাল শর্মা।

এদিকে পিডিপির পক্ষ থেকে মেহেবুবা মুফতি রাজ্যের মুখ্যমন্ত্রী হচ্ছেন এমন ঘোষণা দিয়ে দেয়া হয়েছে। পিডিপির এ ঘোষণা পক্ষে ২৮ বিধায়কের সমর্থন আছে বলে জানানো হয়েছে।