ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:৫৭:৩৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

জঙ্গি সন্দেহে আটক ৫৫ জন জাকির নাইকের বক্তব্যে প্রভাবিত হয়েছিল, বলছেন গোয়েন্দারা

| ১৮ শ্রাবণ ১৪২৩ | Tuesday, August 2, 2016

Zakir_Naik-222222

দেশে আমি মিডিয়া ট্রায়ালের শিকার, এখনই ফিরছি না, বললেন জাকির

গত এক দশকে দেশে জঙ্গি অভি‌যোগে আটক ৫৫ জন জাকির নাইকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়েছিল। এমনটাই বলছেন গোয়েন্দারা। ওইসব জঙ্গি অভি‌যুক্তদের তালিকা পাঠানো হচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে।গোয়েন্দা সূত্রে জানা ‌যাচ্ছে ওই জঙ্গি অভি‌যুক্তদের মধ্যে ২০০৫ সালে আটক লোকজনও রয়েছে। ওইসব আটক ব্যক্তিদের মধ্যে রয়েছে সিমি, লস্কর, ইন্ডিয়ান মুজাহিদিন, এমনকি আইএস-এর সদস্যও। এনিয়ে হয়তো জাকির লাইকের বিরুদ্ধে আভি‌যোগ আনা হতে পারে। জাকির নাইকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া ‌যায় কিনা তা গোয়েন্দা সংস্থাগুলোকে খতিয়ে দেখতে বলেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। তা দেখতে গিয়েই নতুন এই তথ্য উঠে এসেছ

 

উল্লেখ্য, ঢাকার হোলি আর্টিজান বেকারিতে হামলায় জড়িত দুই জঙ্গি নাকি জাকির নাইকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়েছিল। তার পর থেকে ভারতের গোয়েন্দাদের নজরে রয়েছেন জাকির। তাঁর বিরুদ্ধে তদন্তে করতে ৯টি গোয়েন্দা দলও গঠন করা হয়েছে। জাকির নাইক এখন বিদেশে। দেশে ফিরলেই হয়তো তাঁকে জেরা করতে পারে পুলিশ।

সম্প্রতি একটি টিভি চ্যানেলে তাঁর সাক্ষাতকারে জাকির অভি‌যোগ করেছেন তিনি মিডিয়া ট্রায়ালের শিকার। ভারতীয় মিডিয়ায় আমি আমার সম্পর্কে অনেক অভি‌যোগ শুনেছি। কিন্তু আমি এনিয়ে চিন্তিত নই। এখনও দেশের কোনও এজেন্সি থেকে আমাকে তদন্তের জন্য ডাকা হয়নি। ‌যেহেতু আমাকে নিয়ে দেশে এখন মিডিয়া ট্রায়াল চলছে তাই এখন দেশে ফিরছি না।

উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে মিথ্যে অভি‌যোগ আনা হচ্ছে বলে টেলিভিশন চ্যানেল টাইমস নাউ-এর বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন জাকির।

তথ্যসূত্র -ইন্ডিয়া টুডে