ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৩৪:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

চীনে খনিতে আটকেপড়া ২৩ শ্রমিককে উদ্ধার, অপর ১১ জনের মৃত্যু

| ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫ | Wednesday, June 6, 2018

বেইজিং, ৬ জুন : চীনের উত্তরপূর্বের একটি খনি থেকে বুধবার ২৩ শ্রমিককে উদ্ধার করা হয়েছে। সেখানে এক বিস্ফোরণের ঘটনায় তারা আটকা পড়ার কয়েক ঘণ্টা পর তাদেরকে উদ্ধার করা হলো। ওই বিস্ফোরণে ১১ জন নিহত হয়েছে এবং অপর দু’জন নিখোঁজ রয়েছে। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপি’র।
লিয়াওনিং প্রদেশের বেনজিতে চীনের জাতীয় কয়লা গ্রুপ কোম্পানির অঙ্গ প্রতিষ্ঠান হুয়ামির গ্রুপের আকরিক লোহা খনিতে মঙ্গলবারের বিস্ফোরণে অপর নয়জন কর্মী আহত হয়েছে।
সিনহুয়ার খবরে বলা হয়, খনিটির প্রায় এক কিলোমিটার গভীরে শ্রমিকরা বিস্ফোরক নামানোর সময় এ দুর্ঘটনা ঘটে। এতে খনির উত্তোলন ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়।
এ বিস্ফোরণের পর স্থানীয় সময় বুধবার ভোর ৫ টা ২০ মিনিটের দিকে খনি থেকে ছয় শ্রমিককে উদ্ধার করা হয়। এর দুই ঘণ্টা পর সেখান থেকে আরো ১৭ জনকে বের করে আনা হয়। তারা সকলেই খনির অভ্যন্তরে আটকা পড়েছিল। তারা সুস্থ রয়েছে।
কর্তৃপক্ষ নিখোঁজ অপর দু’জনের সন্ধানে উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে।