ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:২৪:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

চট্টগ্রামে নতুন ৫ জনের কোভিড শনাক্ত

| ২৯ ভাদ্র ১৪২৯ | Tuesday, September 13, 2022

চট্টগ্রাম : চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৫ জনের কোভিড সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৪ দশমিক ৭১ শতাংশ।
চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), নগরীর পাঁচ ল্যাব ও এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১০৬ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ৫ জন পজিটিভ শনাক্ত হন। এরা সকলেই শহরের বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৭৮০ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৮৩ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৯৭ জন। গতকাল করোনায় শহর ও গ্রামে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ফলে মৃতের সংখ্যা এখন ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে গতকাল সবচেয়ে বেশি ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে কাউকে সংক্রমিত পাওয়া যায়নি। বিআইটিআইডি ল্যাবে ১২ নমুনা পরীক্ষায় ২ টিতে করোনার সংক্রমণ শনাক্ত হয়। শেভরনে ১৫ জনের নমুনায় ৩ জন আক্রান্ত শনাক্ত হয়। এছাড়া, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৪, এপিক হেলথ কেয়ারে ৮ ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৭ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ১০ জনের এন্টিজেন টেস্ট করা হয়। এন্টিজেন টেস্ট ও তিন ল্যাবে করোনায় সংক্রমণ পাওয়া যায়নি।
এদিন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা), আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, ল্যাব এইড ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার নির্ণিত হয়, বিআইটিআইডিতে ১৬ দশমিক ৬৬ ও শেভরনে ২০ শতাংশ এবং মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল ও এন্টিজেন টেস্টে ০ শতাংশ।