ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:২২:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

গ্রেপ্তার কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানি, ফারুক

| ১১ শ্রাবণ ১৪২৩ | Tuesday, July 26, 2016

বেশ কিছুদিন থেকে অশান্ত কাশ্মীর। পরিস্থিতি মোকাবিলায় কাশ্মীরের কয়েকজন বিচ্ছিন্নতাবাদী নেতাকে গৃহবন্দি করে রাখা হয় বলে জানা গেছে। এরই মধ্যে আজ অনন্তনাগ যাওয়ার ডাক দেন বিচ্ছিন্নতাবাদী নেতারা। সেখানে লাল চকে একটি সমাবেশ যোগদানের জন্য সাধারণ মানুষকে আহ্বান জানান। হুরিয়ত কনফারেন্স (এম) চেয়ারম্যান মিরওয়েজ় উমর ফারুকও সেই সমাবেশে যোগ দিতে বাড়ি থেকে রওনা দেওয়ার চেষ্টা করেন। তাঁর বাড়ির বাইরে আজ সকাল থেকে মোতায়েন ছিল পুলিশ। তারা প্রথমে এই বিচ্ছিন্নতাবাদী নেতাকে অনন্তনাগে যেতে নিষেধ করে। তারপর গ্রেপ্তার করা হয় মিরওয়েজ় ওমর ফারুককে।

এদিকে, অনন্তনাগে যাওয়ার চেষ্টা করায় আজ গ্রেপ্তার করা হল হুরিয়ত কনফারেন্স নেতা সৈয়দ আলি শাহ গিলানিকে। তিনি কিছুদিন থেকে গৃহবন্দি রয়েছেন। তারপরও আজ অনন্তনাগে সমাবেশে যোগ দিতে রওনা দেন তিনি। শ্রীনগরে তাঁকে গ্রেপ্তার করে জম্মু ও কাশ্মীর পুলিশ।

প্রসঙ্গত, ৮ জুলাই হিজ়বুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। নিরাপত্তারক্ষীদের সঙ্গে জনতার সংঘর্ষে মৃত্যু হয় কমপক্ষে ৪৫ জনের। পরিস্থিতি সামাল দিতে কয়েকজন বিচ্ছিন্নতাবাদী নেতাকে গৃহবন্দি করে রাখা হয়।