ঢাকা, মে ৭, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৩৭:১৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

গিনিতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জনতার সংঘর্ষে আহত ১৭

| ৪ আষাঢ় ১৪২৩ | Saturday, June 18, 2016

কনাক্রি : গিনির উত্তরাঞ্চলে শুক্রবার সংঘর্ষে ১৭ জন আহত হয়েছে। সৈন্যদের এক ট্রাক চালককে মারধর করাকে কেন্দ্র করে উত্তেজিত জনতার সঙ্গে নিরাপত্তা কর্মীদের এ সংঘর্ষ ঘটে।
পুলিশ, হাসপাতাল সূত্র ও প্রত্যক্ষদর্শীরা একথা জানিয়েছে।
এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপি’কে বলেন, ‘মালির উত্তরাঞ্চলীয় নগরীতে সংঘর্ষ চলাকালে অন্তত ১৭ জন আহত হয়েছে।’
হাসপাতালের এক সূত্র বলেছে, আহতদের মধ্যে ৫ জন গুলিবিদ্ধ হয়েছে। এদের মধ্যে দুজনের কাঁধে ও দুজনের উরুতে ও একজনের নিতম্বে গুলি লাগে।
এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘লাবে মিলিটারি অঞ্চলের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল ইসা কামারার মোটর শোভাযাত্রা একটি ট্রাকের কারণে আটকে গেলে এই সহিংস ঘটনার সূত্রপাত হয়।’
তিনি আরো বলেন, এই ঘটনাকে অপমান হিসেবে বিবেচনা করে সৈন্যরা ট্রাক চালককে মারধর করে।
পথচারীরা ‘গুরুতর আহত অবস্থায়’ ওই চালককে হাসপাতালে নিয়ে যায়।
শহরের বাসিন্দারা এই ঘটনা সম্পর্কে জানতে পারলে উত্তেজিত হয়ে ওঠে। উত্তেজিত জনতা রাস্তায় বেরিয়ে এসে ‘নির্যাতন-নিপীড়ন নিপাত যাক, ট্রাক চালকের মারধরের বিচার চাই’ বলে স্লোগান দিতে থাকে।
পুলিশ কর্মকর্তা বলেন, উত্তেজিত জনতা প্রশাসনিক অঞ্চলের দিকে যেতে চাইলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এলাকাটি কঠোর নিরাপত্তা বেষ্টনী দিয়ে সুরক্ষিত।
প্রত্যক্ষদর্শী রামাতা সৌয়ারে বলেন, পুলিশ জনতাকে লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছুঁড়ে মারে। বিকেলের দিকে পরিস্থিতি শান্ত হয়ে আসে।