ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:০৫:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ক্যাথলিক থেকে ‘হিন্দু’: জুলিয়া রবার্টসের অজানা কথা

| ১৪ কার্তিক ১৪২২ | Thursday, October 29, 2015

২৮ শে অক্টোবর ৪৮-এ পা দিলেন হলিউডের ‘প্রিটি উইম্যান’ জুলিয়া রবার্টস। মিষ্টি হাসির এই অভিনেত্রী অভিনয়ের জাদুতে কয়েক দশক ধরে মাতিয়ে রেখেছেন দুনিয়াজোড়া দর্শকদের। জন্মদিনে তার সম্পর্কে অজানা কিছু তথ্য জেনে নেয়া যাক।

 

১. জুলিয়া রবার্টসের বাবা-মাও অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।  ১৯৭১ সালে তাদের বিচ্ছেদের পূর্বে অভিনয়ের কর্মশালা পরিচালনা করতেন তারা।

২. কৈশোরে দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস ছিল তার। এমনকি পায়ের নখও সেভাবেই কেটে ফেলতেন।

৩. পশুপ্রেমী রবার্টস ছোটবেলায় পশু-চিকিৎসক হতে চেয়েছিলেন। তা আর হয়ে ওঠেনি। সাংবাদিকতায় পড়াশোনা শেষ করে অভিনয়ে ক্যারিয়ার বেছে নেন।

৪. অনেক সহ-অভিনেতার সঙ্গেই প্রেম করেছেন রবার্টস। ১৯ বছর বয়সে সম্পর্কে জড়ান ত্রিশোধ্বর্ তারকা লিয়াম নিসনের সঙ্গে।ডিলান ম্যাকডারমটের সঙ্গেই সবচেয়ে বেশি সময় প্রেম করেন। এরপর জেইসন প্যাট্রিক, ম্যাথিউ পেরি, বেঞ্জামিন ব্র্যাট এবং লাইল লভেটের সঙ্গে নাম জুড়েছে তার।

৫. ‘প্রিটি উইম্যান’ সিনেমা দিয়ে খ্যাতি পাওয়া এই তারকা অবশ্য ভিভিয়ান চরিত্রটির জন্য প্রথম পছন্দ ছিলেন না। মেগ রায়ান চরিত্রটি ফিরিয়ে দিলে ভাগ্য খুলে যায় রবার্টসের।

৬. তবে ‘স্লিপলেস ইন সিয়াটল’- এর নায়িকা চরিত্রটি ফিরিয়ে দিয়েছিলেন রবার্টস। কাকতালীয় ভাবে চরিত্রটিতে অভিনয় করেন মেগ রায়ান।

৭. বাস্তবে বাঁ-হাতি হলেও ‘এরিক ব্রকোভিচ’ সিনেমার জন্য ডান হাতেও লিখতে শিখেছিলেন তিনি।

৮. ক্যাথলিক খ্রিস্টান পরিবারে জন্ম নিলেও পরে নিজেকে হিন্দু বলে দাবী করতে শুরু করেন রবার্টস। ২০১০ সালে এল ম্যাগাজিনকে তিনি জানান, হিন্দু গুরু নিম কারোলি বাবার অনুসারী হয়েছেন তিনি। এমনকি নিজের তিন ছেলেমেয়ের নাম বদলে হিন্দু নামও রেখেছেন।

৯. স্কুলে পড়ার সময় একটি ব্যান্ডদলের সদস্য ছিলেন রবার্টস। তিনি সানাই বাজাতেও জানতেন।