ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:৪১:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

কাল মুক্তি দেওয়া হবে ভারতীয় পাইলটকে : ইমরান খান

| ১৬ ফাল্গুন ১৪২৫ | Thursday, February 28, 2019

 

পাকিস্তানের হাতে আটক ভারতীয় যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন বর্ধমান। ছবি : সংগৃহীত

শান্তি প্রক্রিয়ার অংশ হিসেবে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্ধমানকে আগামীকাল শুক্রবার মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

আজ বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টে যৌথ আলোচনায় বিরোধী দলীয় নেতার বক্তব্যের আগে সময় চেয়ে নিয়ে পাক প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ও ভারতীয় এনডিটিভি এ খবর দিয়েছে।

ইমরান খান বলেন, পাকিস্তানিদের শান্তির আকাঙ্ক্ষার প্রকাশস্বরুপ আমি ঘোষণা করছি যে আগামীকাল আমাদের হাতে আটক ভারতীয় পাইলটকে মুক্ত করে দেওয়া হবে।’ একে তিনি মুক্ত আলোচনার পথে প্রথম পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন।

এ ঘোষণা পাকিস্তানের সংসদে প্রায় নিরঙ্কুশ সমর্থন পায়।

গতকাল বুধবার পাকিস্তানি বাহিনী দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করে এবং সেখানকার একটি বিমানে ছিলেন অভিনন্দন। তাঁকে আটকের পর  ভিডিও প্রকাশ করে পাকিস্তান সরকার।