ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৩৪:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

কলকাতার ভবানীপুর বিধান সভার আসনে লড়বেন দিদি-বৌদি

| ৫ চৈত্র ১৪২২ | Saturday, March 19, 2016

নয়াদিল্লী : পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার ভবানীপুর বিধানসভার আসনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বিরুদ্ধে কংগ্রেসের পক্ষে লড়বেন দীপা দাশমুন্সি। তিনি সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেসের ডাকসাইটে নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সির স্ত্রী। ভবানীপুর মমতার নিজের আসন। দীপা দাশমুন্সির বাড়িও দক্ষিণ কলকাতায়। তাই আসনটিতে দিদি-বৌদির জমজমাট লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা দলে দিদি হিসেবে পরিচিত। আর দীপা কংগ্রেসের রাজ্য শাখায় বৌদি হিসেবে পরিচিত। দীপা দাশমুন্সি দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা আসনের রাস বিহারি এলাকার বাসিন্দা।
এদিকে এ আসনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)’র হয়ে লড়বেন নেতাজী সুভাষ চন্দ্র বসুর বংশধর চন্দ্র কুমার বসু। বসুর পৈতৃক বাড়ি এখানে এলগিন রোডে।
রাজ্যের কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এর আগে ঘোষণা করেছিলেন, দলের সাধারণ সম্পাদক ওম প্রকাশ মিশ্র এখানে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে কেন্দ্রীয় নির্বাচন কমিটির সঙ্গে রাজ্য কংগ্রেসের বৈঠকের পর সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।