ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৫৭:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

উড়িষ্যায় গিরিখাতে বাস পড়ে নিহত ৩০, আহত ১০

| ৫ বৈশাখ ১৪২৩ | Monday, April 18, 2016

নয়াদিল্লী : উড়িষ্যার দেওগড় এলাকায় গতকাল সন্ধ্যায় একটি বাস ২৫০ ফুট গভীর একটি গিরিখাতে পড়ে যাওয়ায় কমপক্ষে ৩০ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বাসটিতে প্রায় ৪০ জনকে বহন করা হচ্ছিল।
অপেরা পার্টি ভারতী গণ নাট্য’র সদস্যরা তিলিবানি ব্লকের পানিপোশি গ্রাম পঞ্চায়েতের অধীন ডেনগুঝর গ্রামে অনুষ্ঠান শেষে ফেরার সময় স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
বাসটি ধাক্কা খেয়ে গয়াল ঘাটে গিরিখাতে ছিটকে পড়ে। দেওগড় পুলিশ সুপারিনটেনডেন্ট শর্মা জানান, এ দুর্ঘটনায় ২৭ জনকে উদ্ধার করা হয়েছে।
তিনি বলেন, ‘এ দুর্ঘটনায় যারা প্রাণে বেঁচে গেছে তারাও মারাতœকভাবে আহত হয়েছে। তাদেরকে বুর্লায় ভিএসএস মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হতে পারে।’ কমপক্ষে সাত যাত্রীর অবস্থা আশংকাজনক।’
মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক আহতদের বিনা মূল্যে চিকিৎসা দেয়ার ঘোষণা দিয়েছেন।
হতাহতদের বেশীর ভাগই সোনেপুর ও বারগড় এলাকার বাসিন্দা। ওই যাত্রা গ্রুপ শনিবার রাতে দেওগড় গ্রামে অনুষ্ঠান করে।
সূত্র জানায়, সেখানে প্রতিকূল পরিস্থিতির কারণে উদ্ধার কাজ ব্যাহত হয়।
ঘটনাস্থলে উদ্ধার কাজে দমকল কর্মীদের পাশাপাশি সিআরপিএফ ও উড়িষ্যা ডিজাস্টার র‌্যাপিড অ্যাকশন ফোর্সের সদস্যদের মোতায়েন করা হয়েছে।