ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৩৬:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ই-মেইল তদন্ত : হিলারির সহযোগীদের জিজ্ঞাসাবাদ করেছে এফবিআই

| ২৩ বৈশাখ ১৪২৩ | Friday, May 6, 2016

ওয়াশিংটন : যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের দীর্ঘদিনের আস্থাভাজন হুমা আবেদিনসহ ঘনিষ্ট কয়েকজন সহযোগীকে জিজ্ঞাসাবাদ করেছে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। হিলারির ব্যক্তিগত ই-মেইল সার্ভার ব্যবহার নিয়ে এফবিআই’র তদন্তের অংশ হিসেবে তাদের এ জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বৃহস্পতিবার সিএনএনকে এ খবর নিশ্চিত করেছে। তদন্তকালে ক্লিনটনের ই-মেইল সার্ভারের নিরাপত্তা ও গোপন তথ্য বিনিময় করা হয়েছে কিনা তার ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
মার্কিন কর্মকর্তারা জানান, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী হিলারিকেও এফবিআই জিজ্ঞাসাবাদ করবে। তবে কোন তারিখে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে তা সুনির্দিষ্ট করে বলে হয়নি। আগামী সপ্তাহগুলোর মধ্যে কোন একদিন তাকে এফবিআই জিজ্ঞাসাবাদ করবে বলে একজনের ধারণা।
সিএনএন’র খবরে বলা হয়েছে, আবেদিন তদন্তকারীদের সহযোগিতা করেছেন। হিলারি আইন লংঘন করেছেন এমন কোন প্রমাণ তদন্তকারীরা পাননি।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের সাবেক স্টাফ ব্রায়ান পাগলিয়ানোকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে ধারণা করা হচ্ছে। তিনি হিলারির ই-মেইল সার্ভার স্থাপনে সহায়তা করেন বলে খবর বেরোয় এবং অপরাধী তদন্ত থেকে তাকে অব্যাহতি দেয়া হয়।
এফবিআই ও বিচার বিভাগের মুখপাত্রগণ এবং আবেদিন ও হিলারির আইনজীবীরা এ ব্যাপারে কোন মন্তব্য করেননি।