ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:২৫:০০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইয়েমেন সীমান্তে সংঘর্ষে ৭ সৌদি সেনা নিহত

| ১৬ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 31, 2016

রিয়াদ : সৌদি আরবের ইয়েমেন সীমান্তে শনিবার ইরান সমর্থিত ইয়েমেনী বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে সৌদি সেনাবাহিনীর এক কর্মকর্তা ও ৬ সৈন্য নিহত হয়েছে। বিদ্রোহীরা সৌদি আরবে অনুপ্রবেশের চেষ্টা চালালে উভয়পক্ষের মধ্যে এ সংঘর্ষ ঘটে।
সৌদি নেতৃত্বাধীন জোট একথা জানিয়েছে।
জোটের পক্ষ থেকে সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ-তে এক বিবৃতিতে জানানো হয়, ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আল আব্দুল্লাহ্ সালেহ্র অনুগত সৈন্যদের সহায়তায় হুতি বিদ্রোহীরা সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় নাজরান এলাকা দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এ সময় জোট বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের ব্যাপক সংঘর্ষ ঘটে।
বিবৃতিতে আরো বলা হয়, ‘এই সংঘর্ষে সৌদি সেনাবাহিনীর এক কর্মকর্তা ও সশস্ত্র বাহিনীর ৬ সেনা শহীদ হয়েছে।’
এ সময় সৌদি যুদ্ধ বিমানও বিদ্রোহীদের লক্ষ্য করে হামলা চালিয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।
বিবৃতিতে বেশ কয়েকজন বিদ্রোহী নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে।
সোমবার নাজরান এলাকায় একই ধরনের একটি সংঘর্ষে ৫ সৌদি সীমান্ত রক্ষী প্রাণ হারায়।