ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৫০:৪৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইয়েমেনে আল-কায়েদার হামলায় অন্তত ২০ সৈন্য নিহত

| ২৭ চৈত্র ১৪২২ | Sunday, April 10, 2016

মারিব : ইয়েমেনের দক্ষিণাঞ্চলে আল-কায়েদা যোদ্ধারা শনিবার গাড়ি বহরে হামলা চালিয়ে অন্তত ২০ ইয়েমেনি সৈন্যকে হত্যা করেছে।
একটি সামরিক সূত্র এ খবর জানায়।
নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে সূত্র জানায়, ‘আল-কায়েদার সশস্ত্র যোদ্ধারা আবিয়ান প্রদেশে তরুণ ইয়েমেনি সৈন্যবাহী তিনটি বেসামরিক যানবাহনে অতর্কিতে হামলা চালিয়ে অন্তত ২০ জন সৈন্যকে হত্যা করেছে।’
সূত্র এএফপিকে জানায়, জিহাদিরা আহওয়ার শহরে সকাল বেলা সৈন্যদের গাড়ি থেমে নেমে যেতে আদেশ করে এবং গুলি করে হত্যা করে।
এসব সৈন্য ছিল সেনাবাহিনীতে নতুন নিয়োগপ্রাপ্ত। ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের নিয়ন্ত্রণে থাকা এলাকাগুলোর নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে এদের মোতায়েন করা হচ্ছিল।
ইয়েমেনে ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে ইরান-সমর্থিত শিয়া মতাবলম্বী হুতি বিদ্রোহী ও তাদের মিত্ররা সরকারকে রাজধানী সানা এবং দেশের উত্তরাঞ্চলের বেশিরভাগ এলাকার বাইরে বিতাড়িত করে তখন থেকে ইয়েমেনে যুদ্ধ চলছে।
সৌদি নেতৃত্বাধীন জোট গত জুলাই মাসে না তাড়ানো পর্যন্ত হুতিরা বেশ কয়েক মাস ধরে ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় প্রধান নগরী অ্যাডেন নিয়ন্ত্রণ করে।
দেশে চলমান বিশৃঙ্খলার সুযোগ নিয়ে আল-কায়েদা ও ইসলামিক স্টেট গ্রুপ দক্ষিণ ইয়েমেনে তাদের অবস্থান জোরদার করে।
প্রেসিডেন্ট আব্দেরব্বো মনসুর হাদির অনুগত সৈন্যরা দীর্ঘদিন তাদের উপেক্ষা করলেও গত কয়েক সপ্তাহ থেকে তাদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।