ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৪৬:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইসলামের শেষ নবী মুহাম্মদ কে অপমান করায় মৃত্যুদণ্ড মুসলিম চিন্তাবিদের

| ২৪ পৌষ ১৪২২ | Thursday, January 7, 2016

নবী মুহাম্মদকে অপমান করায় মৃত্যুদণ্ড মুসলিম চিন্তাবিদের

ঢাকা: ইসলামের শেষ নবী মুহাম্মদ (সা.) অপমান করার দায়ে নাইজেরিয়ার কানু প্রদেশের শরীয়া আদালত এক মুসলিম চিন্তাবিদকে মৃত্যুদণ্ড দিয়েছেন। তার নাম আবদুল নিয়াস। ব্লাসফেমি আইনে গত ৫ জানুয়ারি মঙ্গলবার আবদুল নিয়াসকে মৃত্যুদণ্ড দেয় আদালত। খবর এএফপির।

২০১৫ সালের মে মাসে আবদুল নিয়াস নবী মুহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর বক্তব্য রাখলে জনরোষের শিকার হোন তিনি। আবদুল নিয়াসের বাড়িঘর আগুন দিয়ে পোড়ান ক্ষুব্দ জনতা। এরপর তিনি সেখান থেকে পালিয়ে যান।

নাইজেরিয়া পুলিশ আবদুল নিয়াসের ৯ অনুসারীকে গ্রেফতার করে।এদের মধ্যে ৫ জনকে মৃত্যুদণ্ড দেয় শরীয়া আদালত। পরে এরা উচ্চ আদালতে আপিল করলে এদের মধ্যে ৪ জন খালাস পান।

২০১৫ সালের আগস্ট মাসে আবদুল নিয়াসকে আবুজা থেকে গ্রেফতার করে নাইজেরিয়া পুলিশ। এরপর তাকে কানু প্রদেশে নিয়ে আনা হয়। পরে সেখানকার আদালতে তার বিচার চলে। সে বিচারে তাকে মৃত্যুদণ্ড দেয়া হয়।