ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:২৯:০০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইসরাইলে হামলায় প্রস্তুত ইরান!

| ২৫ শ্রাবণ ১৪২৩ | Tuesday, August 9, 2016

 

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সেকেন্ড-ইন-কমান্ড ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, হিজবুল্লাহর ১ লাখের অধিক ক্ষেপণাস্ত্র ইসরাইলকে হামলার জন্য প্রস্তুত রাখা হয়েছে।

ফিলিস্তিনের সীমানা রক্ষায় যে কোনো সময় ইহুদিদের ওপর হামলা চালানো হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এ হুংকারের মাধ্যমে ইরান ও ইসরাইলের মধ্যে সম্পর্কের বৈরিতা আরও বেড়ে যাবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সোমবার এ খবর দিয়েছে হাফিংটনপোস্ট। তবে সালামি কবে কোথায় এমন হুঁশিয়ারি দেন তার কিছুই জানায়নি পত্রিকাটি।

সালামি আরও বলেন, ইহুদিদের উৎখাত ও তাদের আস্তানা ধ্বংস করতে প্রস্তুত রয়েছে ইরান। তিনি ইসরাইলের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি ইসরাইল ফিলিস্তিনের প্রতি ভুল পদক্ষেপে এগিয়ে যায়, তবে তাদের হামলার মুখোমুখি হতে হবে। এর আগে মে মাসে আইআরজিসির সিনিয়র উপদেষ্টা আহমেদ কারিমপুর বলেছিলেন, ইরানের নেতা আয়াতুল্লাহ রুহুল্লাহ খামেনি নির্দেশ দিলে মাত্র ৮ মিনিটে ইসরাইলকে ধ্বংস করে দিতে পারে তেহরান।

এদিকে কেন বারবার ইসরাইলের প্রতি হুংকারসূচক বার্তা দিচ্ছে ইরান- এর কারণ খুঁজতে চাইছেন বিশ্লেষকরা। কেউ কেউ মনে করছেন, এটা এক ধরনের মনস্তাত্ত্বিক যুদ্ধ, কারণ ইসরাইলের সঙ্গে যুদ্ধে জড়ানোর মতো সক্ষমতা ইরানের নেই।