ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:৩৭:০২

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইরানের সঙ্গে কেরির বৈঠকের সমালোচনা ট্রাম্পের

| ৩১ ভাদ্র ১৪২৫ | Saturday, September 15, 2018

ওয়াশিংটন : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বৈঠকের সমালোচনা করেছেন । খবর এএফপি’র।

বৃহস্পতিবার ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, জন কেরি আমাদের শত্রু দেশের শাসকদের সঙ্গে অবৈধ বৈঠক করেছে যা মার্কিন জনগণের জন্য আমাদের মহৎ কাজগুলোকে ক্ষতিগ্রস্ত করবে।
তিনি টুইটারে ট্রাম্প প্রশাসনের সময় শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেন এবং টুইটের শেষে উল্লেখ করেন ‘খারাপ’।
জন কেরি ইরানের সঙ্গে ২০১৫ সালে পারমানবিক চুক্তির আলোচনা করেছিলেন। ট্রাম্প এ বছর চুক্তিটি বাতিল করেন। তিনি বলেন, হোয়াইট হাউস ছাড়ার পর এবং ট্রাম্প হোয়াইটহাউসে ঢোকার পর জন কেরি তার বই ‘এভরি ডে ইজ এক্সট্রা’ এর প্রচারাভিযানের সময় ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাবেদ জেরিফের সঙ্গে তিন থেকে চারবার বৈঠক করেন।
এদিকে বর্তমান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তার পূর্বসূরীর সমালোচনা করে বলেছেন, তিনি সরাসরি মার্কিন নীতিকে খাটো করেছেন।
পম্পেও বলেন, কেরি যা করেছেন তা অনুচিত এবং নজিরবিহীন।