ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৩৯:২১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে কারা থাকছেন?

| ১৮ শ্রাবণ ১৪২৫ | Thursday, August 2, 2018

খেলাধুলার মূল শিক্ষা যে ভ্রাতৃত্ব, তা হয়তো আবারও প্রমাণ করতে চাইবেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বুধবার প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ পাঠানোর অনুমতির জন্য অপেক্ষা করছে। শুধু তাই নয়, এরই মধ্যে কয়েকজন ভারতীয় ক্রিকেটার এবং বলিউড সুপারস্টারের কাছে ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে। এবার পিটিআইর নেতৃত্বে কোয়ালিশন সরকার গঠন করছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আমন্ত্রিত অতিথিদের তালিকায় ইমরান খানের সমসাময়িক কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার কপিল দেব ও সুনীল গাভাস্কার রয়েছেন। এ ছাড়া নভজোৎ সিং সিধু এবং ব্লকবাস্টার সিনেমা ‘লগন’-এর নায়ক আমির খানও আছেন এ তালিকায়।

গত ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচনে পিটিআইর জয়লাভের পর ইমরান খান তাঁর ক্রিকেট ক্যারিয়ার এবং ভারত সফরকালীন মিডিয়ায় তাঁর সমালোচনার কথা উল্লেখ করেন।

এরই মধ্যে অনেক অতিথিকে আমন্ত্রণ পাঠিয়ে দেওয়া হলেও দেশটির স্বাধীনতা দিবসের তিন দিন আগে আগামী ১১ আগস্ট প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানো হবে কি না, তা পররাষ্ট্র দপ্তরকে নিশ্চিত করতে বলেছে পিটিআই।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র দপ্তরের সঙ্গে এক আলোচনায় প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে নরেন্দ্র মোদিসহ অন্যান্য সার্কভুক্ত দেশের সরকারপ্রধানদের আনার অনুমতি চেয়েছে পিটিআইর নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।